ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

সৌদি আরবের কোচ হলেন মানচিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
সৌদি আরবের কোচ হলেন মানচিনি

ইতালির চাকরি ছেড়ে দিয়েই অনেকটা চমকেই দিয়েছেন। গুঞ্জন ছিল সৌদি আরবের কোচ হতে যাচ্ছেন তিনি।

সেটাই সত্যি হলো শেষ পর্যন্ত। ইতালি ছাড়ার ১০ দিনের ব্যবধানে নতুন চাকরি হাতে পেয়েছেন রবার্তো মানচিনি। চার বছরের চুক্তিতে সৌদি আরবের ডাগআউটে থাকবেন ৫৮ বছর বয়সী এই কোচ।

সৌদির ফুটবল বিপ্লবে এখন নতুন নাম মানচিনি। ইতালিয়ান গণমাধ্যমের মতে, বছরে ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন তিনি। সৌদি ফুটবল ফেডারেশনের প্রকাশ করা এক ভিডিওতে এই কোচ বলেন, ' আমি ইউরোপে ইতিহাস গড়েছি, এখন সৌদির হয়ে ইতিহাস গড়ার পালা। সৌদি আরবের কোচ পদে প্রস্তাব পেয়ে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। ' 

'আমি বিশ্বাস করি নতুন একটি দেশে ফুটবলের অভিজ্ঞতা নেওয়ার দারুণ একটি সুযোগ এটি, বিশেষ করে এশিয়ার মতো মহাদেশে যেখানে ফুটবলের জনপ্রিয়তা ক্রমবর্ধমান। সৌদি প্রো লিগে শীর্ষ খেলোয়াড়দের উপস্থিতি জাতীয় দলের উন্নতির সম্ভাবনাকে ইঙ্গিত করে। '

২০১৮ সালে ইতালির কোচের দায়িত্ব নিয়েছিলেন মানচিনি। দুই বছর পর তার অধীনেই ইউরো চ্যাম্পিয়ন হয় আজ্জুরিরা। টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বরেকর্ডও গড়ে। কিন্তু তারপরও খেলতে পারেনি ২০২২ বিশ্বকাপে।

সৌদি আরবের ডাগআউটে মানচিনির অভিষেক হবে আগামী ৮ সেপ্টেম্বর কোস্টারিকার বিপক্ষে। চার দিন পর দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে তার শিষ্যরা। দুটো ম্যাচই অনুষ্ঠিত হবে নিউক্যাসলের সেন্ট জেমস পার্কে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।