ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

পিএসজি ও বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
পিএসজি ও বার্সার জয়

মৌসুমের শুরুটা ভালো হয়নি দুই দেশের চ্যাম্পিয়নদের। তবে এরপর থেকে জয়ের ধারায় আছে তারা।

গতকাল রাতে ওসাসুনার বিপক্ষে ২-১ গোলের নাটকীয় জয় পেয়েছে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা। অন্যদিকে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে লিওঁকে। জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে।

গ্রুপামা স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই চার গোল পেয়ে যায় পিএসজি। চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন এমবাপ্পে। ২০ মিনিটে ওসমান দেম্বেলের সঙ্গে ওয়ান-টু করে ব্যবধান দ্বিগুণ করেন আশরাফ হাকিমি।  প্রথমার্ধের যোগ করা সময়ে এমবাপ্পে নিজের দ্বিতীয় গোলটি করার আগে তৃতীয় গোলটি মার্কো আসেনসিওর পক্ষ থেকে। বিরতির পর পেনাল্টি থেকে এক গোল শোধ দেয় লিওঁ। এই জয়ে চার ম্যাচে আট পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে পিএসজি।  

ওসাসুনার মাঠে প্রথমার্ধের শেষ মুহূর্তে বার্সাকে এগিয়ে দেন জুলেস কুন্দে। অবশ্য দ্বিতীয় মিনিটে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের শট পোস্টে লেগে ফিরে না এলে আরও আগেই এগিয়ে যেত তারা। ঘরের মাঠে ম্যাচের ৭৬ মিনিটে সমতা ফেরায় ওসাসুনা। তাই আরও একটি ড্রয়ের মুখে ছিল বার্সা। কিন্তু রবের্ত লেভানদোভস্কিকে ডি বক্সের মধ্যে ফেলে দিয়ে বিপদ ডেকে আনে ওসাসুনা। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করতে কোনো ভুল করেননি লেভানদোভস্কি। এদিন বার্সার হয়ে অভিষেক হয় ধারে খেলতে আসা জোয়াও কানসেলো ও জোয়াও ফেলিক্সের। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে কাতালানরা।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেনাল। সিরি আয় এম্পোলির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে জুভেন্তাস।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।