ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ক্রিস্তিয়ানোকে ভালোবাসলে মেসিকে ঘৃণা করার প্রয়োজন নেই : রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
ক্রিস্তিয়ানোকে ভালোবাসলে মেসিকে ঘৃণা করার প্রয়োজন নেই : রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে লিওনেল মেসির দ্বৈরথ প্রায় দেড় যুগ বুঁদ করে রেখেছিল পুরো ফুটবল দুনিয়াকে। দুজন খেলতেনও দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে।

তাদের নিয়ে তর্কে মেতে থাকতেন সমর্থকরা। এখন সময় বদলে গেছে। দুজনেরই বয়স চল্লিশের কাছাকাছি পৌঁছে গেছে।  

মেসি ও রোনালদো পৌঁছে গেছেন ক্যারিয়ার সায়াহ্নে। একজন একজন সৌদি লিগে আরেকজন খেলছেন যুক্তরাষ্ট্রে। আগের সেই দ্বৈরথ বা আলোচনাও এখন নেই। ক্রিস্তিয়ানো রোনালদোও বলছেন, মেসির প্রতি তার সম্মানের কথা। পর্তুগালের হয়ে আন্তর্জাতিক ফুটবলে মাঠে নামার আগে তিনি জানিয়েছেন, দুজনের কোনো দ্বৈরথও নেই।

সংবাদ সম্মেলনে রোনালদো বলেন, ‘যে কেউ ক্রিস্তিয়ানো রোনালদোকে ভালোবাসলে তার মেসিকে ঘৃণা করার প্রয়োজন নেই। তারা দুজনই ভালো। তারা ফুটবলের ইতিহাস বদলে দিয়েছে। আমরা পুরো পৃথিবীজুড়ে সম্মান পাই, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার। সে তার পথ তৈরি করেছে, আমি আমারটা। আমি যেটুকু দেখেছি, মেসি ভালো করেছে। ’ 

‘এটা চলছেই। লেগেসি চলবে, আমি এটাকে কোনো দ্বৈরথ হিসেবে দেখি না। ইতোমধ্যেই বলেছি- আমরা একটা মঞ্চ ১৫ বছর ভাগাভাগি করেছি, আমি বলবো না বন্ধ, কিন্তু পেশাদার সহকর্মী; আমরা একে-অন্যেকে সম্মান করি। ’

চলতি বছরের জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি লিগের দল আল নাসরে যান রোনালদো। তখন বেশ সমালোচনা হলেও এখন অনেক নামি তারকারাই যাচ্ছেন সেখানে। আরেকদিকে গত বছরের ডিসেম্বরে আরাধ্য বিশ্বকাপ জেতেন মেসি। এ মৌসুমের শেষে পিএসজি ছেড়ে তিনি পাড়ি জমিয়েছেন মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে। সেখানেও দারুণ সময়ই কাটাচ্ছেন তিনি।

বাংলাদেশ সময় : ১২২২ ঘণ্টা, ৭ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।