ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

রেফারি আমাকে বলেছিলেন এটা হ্যান্ডবল ছিল: জামাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
রেফারি আমাকে বলেছিলেন এটা হ্যান্ডবল ছিল: জামাল

আফগানিস্তানের বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে আজ পিছিয়ে পড়েও ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। ম্যাচে জয়ও পেতে পারতো স্বাগতিকরা।

কিন্তু জামাল ভূঁইয়ার পেনাল্টির আবেদন নাকচ করে দেন রেফারি। ম্যাচ শেষে জামাল বলেন রেফারিও দেখেছিলেন হ্যান্ডবল হয়েছিল। তবে অনিচ্ছাকৃত বলে পেনাল্টির বাঁশি বাজাননি তিনি।

আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের ৬৮ মিনিটে রাকিবের ক্রসে বল পেয়েছিলেন জামাল। তার হেড ফিরিয়ে দেন আফগান ডিফেন্ডার। ফিরতি বলে জামালের শট সেই ডিফেন্ডারের হাতে লাগলেও পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি।  

ম্যাচ শেষে জামাল বলেন, ‘তখন কী ঘটেছে এটা সকলেই দেখেছে। কোচও বলেছেন রেফিরিং নিয়ে আলাদাভাবে বলার কিছু নাই। তবে ঘরের মাঠে আরও একটু সুবিধা আমার পেতে পারতাম। রেফারি পরে আমাকে বলেছে এটা হ্যান্ডবল ছিল, তবে ইচ্ছাকৃত ছিল না। রেফারির সিদ্ধান্ত ছিল এখানে কিছু করার নেই। ’

জয় না পেলেও নিজেদের এগিয়ে রাখছেন জামাল। তিনি বলেন, ‘ভালো একটা ম্যাচ ছিল। আমরা ভালো খেলেছি বিশেষ করে দ্বিতীয়ার্ধে আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে পেরেছি। আমরা বেশ ভালো কিছু সুযোগ তৈরি করতে পেরেছি। আফগানিস্তান প্রথম ২০ মিনিট ভালো খেলেছে। পরে আমরা ম্যাচে ফিরে আসি। দুই ম্যাচের পারফরম্যান্স বিচার করলে আমার মতে, আমরাই এগিয়ে থাকবো। আমরাই সুযোগ বেশি তৈরি করেছি। তবে দুভার্গ্যবশত আমরা সুযোগ কাজে লাগাতে পারিনি। তবে এই ম্যাচের ভুল গুলো থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আগামী ম্যাচগুলোতে আমরা আরও ভালো কিছু করে দেখাতে চাই। ’

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্ব ০৭, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।