ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

আয়ারল্যান্ডকে হারিয়ে ফ্রান্সের পাঁচে পাঁচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
আয়ারল্যান্ডকে হারিয়ে ফ্রান্সের পাঁচে পাঁচ

ইউরো বাছাইপর্বে রীতিমত উড়ছে ফ্রান্স। টানা পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় পেল তারা।

গতকাল আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারানোর পর ২০২৪ ইউরোর অনেকটাই কাছে চলে গেছে দিদিয়ের দেশমের দল। পাঁচ ম্যাচ শেষে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে আছে নিজেদের গ্রুপের শীর্ষে।

পার্ক দ্য প্রিন্সেসে ম্যাচের শুরু দেখেই মিডফিল্ড নিজেদের দখলে রাখে ফ্রান্স। দাপুটে খেলার সুফল তারা পায় ম্যাচের ১৯তম মিনিটে। কিলিয়ান এমবাপ্পের পাস থেকে ১৮ মিটার দূরের শটে তাদের এগিয়ে দেন অরেলিয়ে চুয়ামেনি।  

বিরতির পর ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা মার্কাস থুরাম। ফ্রান্সের জার্সিতে এটাই তার প্রথম গোল। ম্যাচ শেষে তিনি বলেন, 'আমি আরও একটি গোল করতে পারতাম, তবে আশা করি এটা পরবর্তী ম্যাচে আসবে। '

দলের পারফরম্যান্সে একদমই সন্তুষ্ট কোচ দেশম। খুঁত ধরার কোনো জায়গা নেই বলে মনে করেন তিনি। দেশম বলেন, 'অভিযোগ করার সুযোগ নেই। আমরা এখনো কোয়ালিফাই করিনি তবে এখন পর্যন্ত ভালো একটি অভিযান ছিল। সমাধান খুঁজে পাওয়া সবসময় সহজ ছিল না এবং আমরা আরও গোল করতে পারতাম। '

ফ্রান্সের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৯ পয়েন্ট পিছিয়ে আছে নেদারল্যান্ডস। গতকাল নিজেদের মাঠে গ্রিসকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
এএইচএস   

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।