ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

সবকিছু জিতেও ‘আরাম’ করবেন না মেসিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
সবকিছু জিতেও ‘আরাম’ করবেন না মেসিরা

‘নতুন পথে খুবই মূল্যবান জয়’ লিওনেল মেসি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন এমন। বিশ্বকাপ জয়ের পর প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ কোনো ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে বেশ ভালোই ভুগতে হয়েছে তাদের।  

৭৮ মিনিট অবধি ম্যাচ ছিল গোলশূন্য ড্র। এরপর ত্রাতা হয়েছেন অবধারিতভাবেই লিওনেল মেসি। ফ্রি কিক থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছেন। ওই এক গোলের জয়ের পর আর্জেন্টাইন অধিনায়ক একরকম ঘোষণাই দিয়ে দিলেন, সম্ভাব্য সব শিরোপা জেতা আলবিসেলেস্তেদের বিশ্রামের সুযোগ নেই।  

তিনি বলেন, ‘আমরা জানি এগিয়ে যেতে হলে প্রতিটা ম্যাচেই শতভাগ দিতে হবে। এটা তো দেখা গেছে, আমরা যে ফ্রেন্ডলি খেলেছি বা আজকের ম্যাচ পয়েন্টটা হচ্ছে-  ঐতিহাসিক ও অসাধারণ যা কিছুই অর্জন থাকুক না কেন; তবুও এই দলটা আরাম করবে না। আমরা যদি একটুও থমকে থাকি, অন্যরা আমাদের ছাড়িয়ে যাবে। আজকের মতো কঠিন ম্যাচ আরও হবে, নিশ্চিতভাবেই হারও থাকবে কিন্তু আমাদের মাথা শক্ত করে দাঁড়িয়ে থাকতে হবে। ’

বিশ্বকাপ বা তার আগের সময়টা দেখা গেছে, এক মিনিটের জন্যও মাঠের বাইরে যাননি মেসি। খেলেছেন টানা ম্যাচের পর ম্যাচ। তবে ইকুয়েডরের বিপক্ষে ৮৯ মিনিটে মাঠ ছাড়েন মেসি। অনেকের ভাবনায় ছিল চোট শঙ্কা। যদিও তিনি জানিয়েছেন, ক্লান্তির কারণেই মাঠ ছেড়েছিলেন।

ইকুয়েডর ম্যাচের পর মেসি বলেন, ‘এটা কঠিন ম্যাচ ছিল, খুবই শরীর নির্ভর খেলা হয়েছে। আমি কিছুটা ক্লান্ত ছিলাম এজন্য উঠে যেতে হয়েছে কিন্তু আমি ভালো অনুভব করছি। খুব বেশিদিন হয়নি আমরা বিশ্বকাপ জিতেছি, কিন্তু মনে হচ্ছে এরপর অনেক কিছু ঘটে গেছে। আমাদের চালিয়ে যেতে হবে। প্রতিদ্বন্দ্বীতা করে পরের বিশ্বকাপে জায়গা করে নিতে হবে। ’

বাংলাদেশ সময় : ১০৩৭ ঘণ্টা, ৮ সেপ্টেম্বর, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।