ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

কোপা আমেরিকার পর অবসর নেবেন দি মারিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
কোপা আমেরিকার পর অবসর নেবেন দি মারিয়া

বিশ্বকাপ জেতার পরই তার অবসরের গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তবে এখনই সেই পথে হাঁটছেন না আনহেল দি মারিয়া।

কিন্তু কবে বুটজোড়া তুলে রাখবেন সেই ইঙ্গিত দিয়ে রাখলেন আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার।  

'ইএসপিএন আর্জেন্টিনা' এর বরাতে গোল ডট কম জানিয়েছে, ২০২৪ কোপা আমেরিকার পর আর জাতীয় দলের জার্সিতে দেখা যাবে না দি মারিয়াকে।  

২০২২ কাতার বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন দি মারিয়া। ৩৬ বছরের শিরোপা খরা ঘুচিয়ে আর্জেন্টিনাকে তৃতীয় বিশ্বকাপ শিরোপা জেতানো দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। আসরের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে একটি গোলও করেছিলেন সাবেক এই পিএসজি ও জুভেন্টাস তারকা। পুরো ১২০ মিনিট মাঠে থেকে আক্রমণভাবে রেখেছিলেন দুর্দান্ত অবদান।

আর্জেন্টিনার সর্বশেষ তিন আন্তর্জাতিক শিরোপা নিশ্চিতের ম্যাচেই গোল করেছেন দি মারিয়া। বিশ্বকাপের আগে ২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে জয়সূচক গোলটি এসেছিল তার পা থেকেই। এরপর ২০২২ ফাইনালিসিমায় ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ম্যাচেও জালের খোঁজ পেয়েছিলেন তিনি। আর্জেন্টিনাকে ১৯৭৮ বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনোত্তির মতে, লিওনেল মেসি, দিয়েগো ম্যারাডোনা ও মারিও কেম্পেসের সঙ্গে তুলনীয় দি মারিয়া।

২০০৮ বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয় দি মারিয়ার। এরপর আলবিসেলেস্তেদের হয়ে ১৩২ ম্যাচে ২৯ গোল করেছেন তিনি। সর্বশেষ তাকে দেখা গেছে ইকুয়েডরের বিপক্ষে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের ম্যাচে।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।