ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

রেকর্ড ভাঙলেও আমি পেলের ‘সমতুল্য’ নই: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
রেকর্ড ভাঙলেও আমি পেলের ‘সমতুল্য’ নই: নেইমার

ম্যাচের শুরুতেই পেনাল্টি মিস করে হতাশা বাড়িয়ে দিয়েছেন। তবে সেটি বেশিক্ষণ থাকল না।

বিরতির পর গোল করে ব্রাজিলিয়ান লিজেন্ড পেলের রেকর্ড ভেঙে দিলেন নেইমার। যোগ করা সময়ে আরও একবার বল জালে পাঠিয়ে দলের বড় জয় নিশ্চিত করেন তিনি।

২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। এই ম্যাচে জোড়া গোল করা নেইমার ৭৯ গোল পূর্ণ করে এখন দেশটির জার্সিতে সর্বোচ্চ গোলের মালিক। যেখানে পেলে করেছিলেন ৭৭ গোল। এই রেকর্ড গড়ে বেশি উচ্ছ্বসিত আল হিলাল ফরোয়ার্ড। তবে নিজেকে পেলে থেকেও যোগ্য মনে করেন না তিনি।  

ম্যাচ শেষে নেইমার বলেন, ‘এত খুশি যে ভাষায় প্রকাশ করার মতো না। আমি কখনও ভাবিনি এই রেকর্ড স্পর্শ করবো। কিন্তু এখন আমি বলতে চাই, আমি পেলের রেকর্ড ভাঙতে পেরেছি। তার মানে এই না যে আমি তার (পেলে) থেকেও উত্তম। এমনকি দলের বাকি খেলোয়াড়দের থেকেও উত্তম নই। আমি সবসময় ব্রাজিল দল ও ব্রাজিলের ফুটবল ইতিহাসে নাম লেখাতে চেয়েছি। আজ আমি সেটি পেরেছি। ’

কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে অতিরিক্ত সময়ে গোল করে নেইমার ব্রাজিলকে লড়াইয়ে টিকিয়ে রাখেন। জয়ের আশা জাগালেও শেষ পর্যন্ত ম্যাচটিতে ট্রাইবেকারে গিয়ে হারতে হয় তাদের। ওই ম্যাচে করা গোলেই পেলের এই রেকর্ড স্পর্শ করেছিলেন সাবেক এই পিএসজি ফরোয়ার্ড। তবে রেকর্ডটি ছাড়িয়ে যেতে তাকে অপেক্ষা করতে হয়েছিল বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচ পর্যন্ত। এবং সেটি তিনি করে দেখিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।