ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

থাইল্যান্ডে হেরে বাংলাদেশের বিদায়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
থাইল্যান্ডে হেরে বাংলাদেশের বিদায়

থাইল্যান্ডে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাই পর্বে টানা দুই ম্যাচে হেরে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে হারের পর আজ থাইল্যান্ডের হেরেছে জুলফিকার মাহমুদ মিন্টুর শিষ্যরা।

স্বাগতিকদের কাছে বাংলাদেশ হেরেছে ৩-০ গোলে। বাংলাদেশের গ্রুপে দুই ম্যাচ শেষে ইতোমধ্যে ছয় পয়েন্ট পেয়েছে স্বাগতিক থাইল্যান্ড ও মালয়েশিয়া। ফলে ১২ সেপ্টেম্বর বাংলাদেশ ফিলিপাইনকে হারালে চার সেরা রানার্স-আপ হওয়া তো দূরের বিষয়, গ্রুপ রানার্স-আপ হওয়াই অসম্ভব পর্যায়ের।  

থাইল্যান্ডের চোনবুরিতে অনুষ্ঠিত বাছাইপর্বে বাংলাদেশ প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছিল। আজ দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়া ৪-০ গোলে ফিলিপাইনকে হারায়। ফলে দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডকে হারাতেই হবে- এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল মিন্টুর শিষ্যরা। তবে ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ৪৩তম মিনিট ও প্রথমার্ধের অতিরিক্ত সময়ে তারা দুটি গোল হজম করে।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের নিয়ন্ত্রণ স্বাগতিকদের হাতেই ছিল। ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বাংলাদেশ। উল্টো ৮৫ মিনিটে আরেক গোল হজম করে টুর্নামেন্ট থেকে তাদের বিদায় নিশ্চিত হয়েছে। গত আসরেও বাংলাদেশ টুর্নামেন্টের বাছাইপর্ব থেকেই বিদায় নিয়েছিল কোচ মারুফুল হকের অধীনে।  

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ০৯ সেপ্টেম্বর, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।