ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

জাভির সঙ্গে চুক্তি নবায়ন করল বার্সা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
জাভির সঙ্গে চুক্তি নবায়ন করল বার্সা সংগৃহীত ছবি

আনুষ্ঠানিকভাবে প্রধান কোচ জাভি হার্নান্দেসের সঙ্গে চুক্তি নবায়ন করল বার্সেলোনা। চুক্তি অনুযায়ী, ২০২৫ সাল পর্যন্ত ক্যাম্প ন্যুয়ে থাকবেন সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডার।

২০২১ সালে কাতালান জায়ান্টদের কোচের দায়িত্ব নিয়েছিলেন জাভি। ২০২৪ সালের জুনে আগের চুক্তিটির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। এবার তাতে আরও এক বছর যোগ হলো।  

গত মৌসুমে জাভির অধীনে লা লিগার শিরোপা জিতেছে বার্সা। স্প্যানিশ সুপার কাপও এসেছে তার হাত ধরেই। তবে বার্সার সবচেয়ে বড় পরিবর্তন হয়েছে অন্য জায়গায়। ঐতিহ্যবাহী ক্লাবটির চিরপরিচিত খেলার ধরন ফিরিয়ে এনেছেন তিনি এবং তাতে কাজও হচ্ছে। যে কারণে তাকে ধরে রাখতে মরিয়া ছিল বার্সা। এক মাস ধরে আলোচনা শেষে দুই পক্ষে চুক্তিতেও উপনীত হলো। চুক্তিতে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

নতুন চুক্তিতে বেতন বাড়ানো হয়েছে জাভির। ২০২১ সালে তিনি যখন দায়িত্ব নেন তখন বার্সার আর্থিক অবস্থা ছিল খুবই খারাপ। ওই অবস্থায় নিজের সাবেক ক্লাবের পাশে দাঁড়িয়েছিলেন জাভি। বার্সার মতো ক্লাবের ইতিহাস, ঐতিহ্য এবং বনেদিয়ানার সঙ্গে বেশ বেমানান পরিমাণ বেতন দেওয়া হতো তাকে। তবে এবার সেই আক্ষেপ ঘুচিয়ে দিচ্ছে বার্সা।  

জাভির অধীনে এখন পর্যন্ত ৯৬ ম্যাচ খেলেছে বার্সেলোনা। যার মধ্যে ৬১টিতে জয়, ১৬টিতে ড্র এবং ১৯টিতে হার দেখেছে দলটি। এ সময়ের মধ্যে ১৮৮টি গোল করেছে বার্সা, হজম করেছে ৯৩টি।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।