ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

লিভারপুলের জয়, আর্সেনালের ড্র, চেলসির হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
লিভারপুলের জয়, আর্সেনালের ড্র, চেলসির হার

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে লিভারপুল। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে আজ ৩-১ গোলে হারিয়েছে অলরেডরা।

যদিও এবার শুরুতে গোল হজম করতে হয়নি। তবে পিছিয়ে পড়েও প্রথমার্ধেই সমতায় ফেরে ওয়েস্ট হ্যাম। কিন্তু দ্বিতীয়ার্ধে কেবলই শুধু লিভারপুলের দাপট।  

দিনের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে জয় পায়নি কোনো দল। আর্সেনালের মাঠে গিয়ে দুইবার পিছিয়ে পড়েও ২-২ গোলের ড্র নিয়ে ফিরেছে টটেনহ্যাম হটস্পার। অন্যদিকে দুঃসময় পিছু ছাড়ছে না চেলসির। ঘরের মাঠে অ্যাস্টন ভিলার কাছে ১-০ গোলে হেরেছে মরিসিও পচেত্তিনোর দল। এনিয়ে টানা তিন ম্যাচ জয়হীন থাকল তারা।

স্টামফোর্ড ব্রিজে ম্যাচের ৫৮ মিনিটে দশজনের দলে পরিণত হয় চেলসি। লুকাস ডিগনেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন মালো গুস্তো। একজন বেশি খেলার সুবিধাটা দু'হাতে লুফে নেয় অ্যাস্টন ভিলা। ৭৩ মিনিটে তাদের হয়ে জয়সূচক গোলটি করেন ওলি ওয়াটকিনস।

চেলসির মতো দিন কাটেনি লন্ডনের বাকি দুই ক্লাব আর্সেনাল ও টটেনহ্যামের। তবে খুব একটা ভালো যে কেটেছে, সেটাও বলা যাচ্ছে না। এমিরেটস স্টেডিয়ামে ২৬ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে টটেনহ্যাম। কিন্তু বিরতির আগে তাদের সমতায় ফেরান অধিনায়ক সন হিউং মিন। ম্যাডিসনের ক্রস থেকে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। ৫৪ মিনিটে সেই রোমারোর ভুলে আবারও বিপদে পড়ে টটেনহ্যাম। আত্মঘাতী গোল করা এই ডিফেন্ডার এবার হ্যান্ডবল করে বসেন ডি বক্সে। পেনাল্টি থেকে আর্সেনালকে এগিয়ে দেন বুকায়ো সাকা। কিন্তু এর এক মিনিট পরই সনের গোলে সমতা ফেরায় টটেনহ্যাম। এবার গোলের জোগান দাতা ম্যাডিসন।

এই ম্যাচের তুলনায় বেশ সহজ জয়ই পেয়েছে লিভারপুল। অ্যানফিল্ডে ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি থেকে অলরেডদের  এগিয়ে দেন মোহামেদ সালাহ। যদিও ৪২ মিনিটে সমতায় ফেরে ওয়েস্ট হ্যাম। কিন্তু বিরতির পর মাক আলিস্তারের দুর্দান্ত অ্যাসিস্টে পা ছুঁইয়ে লিভারপুলকে ফের এগিয়ে দেন দারউইন নুনেস। ৮৫ মিনিটে ব্যবধান বাড়ান দিয়োগো জতা।

এই জয়ে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম ও পাঁচে আর্সেনাল। অন্যদিকে পাঁচ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে চেলসি।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।