ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

অবশেষে সিটিকে হারালো আর্সেনাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
অবশেষে সিটিকে হারালো আর্সেনাল

সময়ের হিসেবে আট বছর বলা যায়। এই আট বছরে ম্যানচেস্টার সিটির কাছে প্রিমিয়ার লিগে টানা ১২টি ম্যাচে হেরেছে আর্সেনাল।

কিন্তু এবারের  মৌসুমে প্রথম দেখাতেই কপাল খুলে গেল গানারদের। অবশেষে সিটির বিপক্ষে জয়ের মুখ দেখল তারা। ঘরের মাঠে গ্যাব্রিয়েল মার্তিনেল্লির গোলে সফরকারীদের ১-০ ব্যবধানে হারায় মিকেল আর্তেতার দল।

এমিরেটস স্টেডিয়ামে অবশ্য প্রথমার্ধে বেশ কিছু সুযোগ পায় সিটি। কিন্তু গোলের দেখা পায়নি পেপ গার্দিওলা শিষ্যরা। এমনকি গোলমেশিন বলে খ্যাত আরলিং হালান্ড ম্যাচের অনেকটা সময়ই নীরব থেকেছেন বলা যায়।  গোলের জন্য কষ্ট করতে হয়ে আর্সেনালকেও। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় তারা। বিরতির পরপরই বদলি হিসেবে নামেন মার্তিনেল্লি। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার সুযোগ কাজে লাগান ম্যাচের ৮৬ মিনিটে। কাই হাভার্টজের পাস ডান পায়ের বাঁকানো শটে গোলটি করেন তিনি। সেই গোলই নিশ্চিত করে সিটির টানা দ্বিতীয় হার।

প্রথম ছয় ম্যাচ জিতে রীতিমতো উড়ছিল বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু এরপর তাদের মাটিতে নামায় উলভস। এবার আর্সেনালের কাছে হারের পর ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে নেমে গেল তারা। অন্যদিকে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে টটেনহাম হটস্পার।

এদিকে দিনের অপর ম্যাচে এভারটনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, অক্টোবর ০৮ , ২০২৩

এএইচএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।