ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

রোনালদোর জোড়া গোল, দারুণ জয়ে ইউরোর মূল পর্বে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
রোনালদোর জোড়া গোল, দারুণ জয়ে ইউরোর মূল পর্বে পর্তুগাল

ক্লাব কিংবা জাতীয় দল; 'বুড়ো হাড়ের' ভেলকি দেখিয়েই যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার এই উইঙ্গারের জোড়া গোলে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে উঠল পর্তুগাল।

গতকাল পোর্তোয় গ্রুপ 'জে'-এর ম্যাচে স্লোভাকিয়াকে ২-৩ গোলে হারিয়েছে পর্তুগিজরা। রোনালদোর জোড়া গোলের পাশাপাশি জালের খোঁজ পেয়েছেন স্বাগতিকদের স্ট্রাইকার গনসালো রামোস।  

টানা সাত জয়ে তিন ম্যাচ হাতে রেখেই ইউরোর মূল পর্ব নিশ্চিত করল পর্তুগাল।  

১৮তম মিনিটে ব্রুনো ফের্নান্দেসের অ্যাসিস্টে করা রামোসের গোলে এগিয়ে যায় স্বাগতিক দল। এর মিনিট দশেক পর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো।  

স্লোভাকিয়া ম্যাচে ফেরে দ্বিতীয়ার্ধে। ৬৯তম মিনিটে ডেভিড হ্যানকোর গোলটিতে ব্যবধান কমে। কিন্তু ৩ মিনিট পরে মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেসের পাসে বল পেয়ে ফের দুই গোলের ব্যবধান তৈরি করেন রোনালদো। এটি পাঁচবারের ব্যালন ডি'অরজয়ীর ১২৫তম আন্তর্জাতিক গোল।  

শেষদিকে গোল করে ম্যাচে ফেরার চেষ্টা করে স্লোভাকিয়া। ৮০তম মিনিটে গোলটি করেন স্টানিস্লাভ লোবোটকা। কিন্তু বাকি সময় আর ঘুরে দাঁড়াতে পারেনি স্লোভাকিয়া। ফলে মূল পর্ব নিশ্চিত করে ফেলে পর্তুগাল।

একই রাতে ইউরোর মূল পর্ব নিশ্চিত করেছে ফ্রান্স ও বেলজিয়াম।  

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।