ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

‘কিংস অ্যারেনা মালদ্বীপের মাঠ থেকেও উন্নত’, বললেন মালদ্বীপ কোচ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
‘কিংস অ্যারেনা মালদ্বীপের মাঠ থেকেও উন্নত’, বললেন মালদ্বীপ কোচ

২০২৬ বিশ্বকাপের প্রাক বাছাই পর্বের প্রথম লেগে মালদ্বীপের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামীকাল (১৭ অক্টোবর) বসুন্ধরা কিংস অ্যারেনায় ফিরতি লেগের খেলায় মুখোমুখি হবে দুই দল।

এই লেগে জয় নিয়ে বাছাই পর্বে স্থান করে নিতে মুখিয়ে আছে বাংলাদেশ। অন্যদিকে বাংলাদেশের ঘরের মাঠে নিজেদের সুবিধা দেখছেন মালদ্বীপের কোচ আলী সুজাইন।  

আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন মালদ্বীপের কোচ এবং অধিনায়ক। যেখানে নিজেদের অবস্থান তুলে ধরেন আলী সুজাইন। তার মতে, কিংস অ্যারেনায় মালদ্বীপ নয় বাংলাদেশই বরং চাপে থাকবে।  

তিনি বলেন, ‘ঘরের মাঠে বাংলাদেশেরই চাপ বেশি। এখানে তাদের ওপর প্রত্যাশা সকলেরই বেশি রয়েছে। সেই প্রত্যাশার চাপ নিয়েই মাঠে নামবে তারা। আমরা সেই চাপমুক্ত ভাবে খেলতে নামবো। ফলে আমরা এগিয়ে রাখছি নিজেদের। ’

এছাড়া কিংস অ্যারেনার মাঠ মালদ্বীপের মাঠের চেয়ে উন্নত বলে জানিয়েছেন  সুজাইন। ফলে নিজেদের খেলা আরও ভালো হবে বলে বিশ্বাস করেন তিনি। সুজাইন বলেন, ‘বসুন্ধরা কিংসের মাঠটা দারুণ। মাঠটা আমি দেখেছি। মালদ্বীপের মাঠের চেয়েও ভালো। আর ভালো মাঠে আমরা ভালো খেলব, এই আত্মবিশ্বাস রাখি। এ কারণেই বলছি, কিংসের মাঠ আমাদের জন্য একটা বাড়তি সুবিধাই। বাংলাদেশ বাড়তি সুবিধা পাবে মনে করছি না। ’

‘আমরা লং পাসে কম খেলি। আমরা পাসিং ফুটবল খেলতে চেষ্টা করি। এর অর্থ হলো ভালো মাঠে আমরা নিজেদের কাছে বল রাখতে পারি। যেটা মালের মাঠে রেখেছি। কিংসের মাঠেও আরও ভালোভাবে পারব আশা করি। ’ যোগ করেন তিনি।

সাফে বাংলাদেশ বেশ ভালো পারফরম্যান্স দিয়েছে। সাফের পর থেকে বাংলাদেশের প্রতি সকলের প্রত্যাশার পারদ উপরের দিকে। ফলে এটাও বাংলাদেশের প্রতি একটা বাড়তি চাপ বলে মনে করেন মালদ্বীপের কোচ। তিনি বলেন, ‘সাফের পর থেকে বাংলাদেশ ফুটবলের প্রতি এদেশের মানুষের প্রত্যাশা বেশি। তবে দিন শেষে যে দল ভালো খেলবে তারাই পরের রাউন্ডে যাবে।  এখানে ঘরের মাঠে খেলার সুবিধা বলে কিছু নেই। আমাদের খেলোয়াড়দের ভালো পারফর্ম করতে হবে। সেটা করার জন্য আমরা তৈরি। ’

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।