ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ঢাকায় শুরু হচ্ছে বার্সা একাডেমির কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
ঢাকায় শুরু হচ্ছে বার্সা একাডেমির কার্যক্রম

স্পেনের শীর্ষ ক্লাব বার্সেলোনার অফিসিয়াল ফুটবল স্কুল বার্সা একাডেমি বাংলাদেশে তাদের যাত্রা শুরু করতে যাচ্ছে। আন্তর্জাতিক অংশীদারিত্বের মাধ্যমে বার্সা একাডেমি চালু হচ্ছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা - আইএসডি’তে।

 

আইএসডি ও দেশের অন্যান্য স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে ২২ অক্টোবর থেকে অনুষ্ঠিত হচ্ছে এই শরৎকালীন প্রশিক্ষণ ক্যাম্প। ক্ষুদে ফুটবলারদের প্রশিক্ষণ দিতে বাংলাদেশে আসছেন বার্সা একাডেমির হেড কোচ গোর্কা পুজল ও টেকনিক্যাল কো-অর্ডিনেটর জোয়েল লিনাস। সপ্তাহব্যাপী এই ক্যাম্প চলবে আইএসডি’র মাঠে।   

পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে আইএসডি সম্প্রতি তাদের নতুন কৌশল ‘আইএসডি ২.০’ উন্মোচন করেছে। এই উদ্যোগের অংশ হিসেবে দেশে বার্সা একাডেমি নিয়ে আসছে স্কুলটি। এর মাধ্যমে শিক্ষার্থী থেকে শুরু করে শিক্ষাবিদ, অভিভাবক ও স্থানীয় মানুষ সকলের জন্য নতুন সুযোগ সৃষ্টি হবে।  

এই ক্যাম্পে ৬ থেকে ১৭ বছর বয়সী পড়ুয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। ক্যাম্প চলাকালে বার্সেলোনার প্রশিক্ষণ পদ্ধতি এবং এই ক্লাবের মূল্যবোধ সম্পর্কে ধারণা পাওয়ার সুযোগ থাকছে। যে পদ্ধতি অনুসরণ করে অসংখ্য খেলোয়াড় বিশ্বের সেরা হওয়ার যোগ্যতা অর্জন করেছে সে পদ্ধতি রপ্ত করারও সুযোগ পাবে শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।