ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

মেসির অবসরের প্রশ্নে ‘বিরক্ত’ স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
মেসির অবসরের প্রশ্নে ‘বিরক্ত’ স্কালোনি

ইউরোপের পাঠ চুকিয়ে লিওনেল মেসি এখন খেলছেন যুক্তরাষ্ট্রের সকার ক্লাব ইন্টার মায়ামিতে। সেখানে শুরুটা রাঙালেও গত কয়েক ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি আর্জেন্টাইন এই তারকা।

একই কারণে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বেও বেশিক্ষণ মাঠে থাকতে পারছেন না।

এদিকে মেসি আগেই জানিয়েছেন ২০২৬ বিশ্বকাপের আগে নিতে চান অবসর। তাইতো এই তারকার পরিবর্তন হিসেবে দলে কে থাকবেন, তা নিয়ে ভাবনা চলছে। যদিও এই বিষয় নিয়ে খুব বেশি চিন্তিত নন সদ্য বিশ্বকাপজয়ী দলটির কোচ লিওনেল স্কালোনি। মেসি যতক্ষণ থাকছেন, ততক্ষণ এইসব ভাবনা মাথায় আনতে চান না আর্জেন্টাইন এই কোচ।  

আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৮টায় পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচে মেসি থাকবেন কিনা এই প্রশ্নে স্কালোনি জানান, ভালো অনুভব করলেই খেলবে। আর্জেন্টাইন কোচের ভাষ্য, ‘লিও ভালো আছে। অনুশীলনে আরও কিছুটা সময় কাটিয়েছে। তার ব্যাপারে আমরা আগামীকাল সিদ্ধান্ত চূড়ান্ত করব। ভাবনাটা আসলে মিনিটের হিসেব নিয়ে, সে কতটা খেলতে পারবে, সেটা দেখব। যদি সে ভালো বোধ করে, আপনারাও জানেন আমি কী ভাবছি, সে খেলবে। আমরা সবসময় চেষ্টা করি, যারা শতভাগ কিংবা তার কাছাকাছি ফিট, তাদের খেলাতে। ’

মেসির অবসর নিয়ে প্রশ্ন করতেই খানিকটা বিরক্ত হলেন কোচ। জানালেন এই ফরোয়ার্ডকে নিয়েই তিনি সাজাচ্ছেন ভবিষ্যত পরিকল্পনা। স্কালোনি বলেন, ‘বিষয়টা মাথায় রাখুন-মেসি এখনও আমাদের সাথে আছে। ‘যখন সে থাকবে না’-এটা কেমন ভাবনা। সত্য হচ্ছে, সে এখনও সক্রিয়, তাকে একা থাকতে দিন। আমরা কি এখনই তাকে অবসরে পাঠিয়ে দিচ্ছি?’

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।