ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

মেসির অষ্টম নাকি হালান্ডের প্রথম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
মেসির অষ্টম নাকি হালান্ডের প্রথম

প্রথাগত নিয়ম ভেঙে এবার ব্যালন ডি’অর পুরস্কার ঘোষণা করা হবে মৌসুমের পারফরম্যান্স ভিত্তিতে। ব্যালনের প্রায় সাত দশকের ইতিহাসে শুধু দ্বিতীয়বারের মতো মৌসুম বিবেচনায় আনা হচ্ছে।

আগে বাৎসরিক পারফরমেন্সের ওপর ভিত্তি করে ব্যালন ডি’অর পুরস্কার ঘোষণা করা হতো।

আজ সোমবার (৩০ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১২ টায় প্যারিসের থিয়েটার দু শালটে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর জয়ীর নাম। যেখানে সবচেয়ে বড় নাম লিওনেল মেসি। বেশকিছু সংবাদমাধ্যম নিশ্চিত করেছে, এবারের ব্যালন ডি'অর উঠতে যাচ্ছে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির হাতে।

কাতারে বিশ্বকাপ জেতায় রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর তার ঘরে উঠতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। মেসির ব্যালন ডি’অরের বড় প্রতিদ্বন্দ্বী অবশ্য ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড। তিনি গত মৌসুমে ট্রেবল জিতেছেন। মৌসুম জুড়ে গোল করেছেন ৫২টি। জিতেছেন উয়েফার বর্ষসেরা ফুটবলারের খেতাবটাও। যে কারণে হালান্ডকে খুব একটা পিছিয়ে রাখা হচ্ছেনা।

যদি মেসির হাতে ওঠে ব্যালন ডি’অর, তাহলে এই পুরস্কার জেতার ক্ষেত্রে দুইয়ে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে আরো এগিয়ে যাবেন মেসি। রোনালদো জিতেছেন পাঁচটি এবং মেসির হবে আটটি!

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।