ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

স্বাধীনতা কাপে শেখ জামাল-শেখ রাসেলের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
স্বাধীনতা কাপে শেখ জামাল-শেখ রাসেলের জয়

বড় জয় দিয়ে স্বাধীনতা কাপ শুরু করল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অন্য ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রও।

সোমবার (৩০ অক্টোবর) বসুন্ধরা কিংস অ্যারেনায় ঐতিহ্যবাহী দল ব্রাদার্স ইউনিয়নকে ৪-০ গোলে হারিয়েছে মারজান সেকুলভস্কির শিষ্যরা। এ ম্যাচে শেখ জামালের হয়ে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগর লেইট। একটি করে গোল করেন কলম্বিয়ান ফরোয়ার্ড ব্লাদিমির দিয়াজ ও  সাজ্জাদ হোসেন। এই এক জয়েই 'এ' গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত শেখ জামালের।

আজকের ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মক খেলতে থাকে শেখ জামাল। তার সুফলও পায় দলটি। খেলার ১০ মিনিটে গিয়ে যায় শেখ জামাল (১-০)। দলের হয়ে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার হিগর লেইট। নাইজেরিয়ান ফরোয়ার্ড স্ট্যানলি ডিমগবার ক্রসে ডি-বক্সে ঢুকে ব্রার্দাসের জালে বল পাঠান তিনি। তাতে এগিয়ে যায় শেখ জামাল।  

পিছিয়ে পড়ে ব্যবধান কমাতে গিয়ে ভুল করে বসেন ব্রাদার্সের ডিফেন্ডার খালেকুজ্জামান সবুজ। খেলার ৩৫ মিনিটে শেখ জামালের লেইটকে ফেলে দেন তিনি। তাতে ফ্রি-কিক পায় শেখ জামাল। ডি-বক্সের প্রায় ২৫ গজ সামনে থেকে দারুণ ফ্রি-কিক দলের ব্যবধান বাড়িয়ে দেন লেইট। তার গোলে শেখ জামালের স্কোরলাইন হয় (২-০)। সেই সঙ্গে নিজের জোড়া পূর্ণ করেন লেইট।  

প্রথমার্ধে আরো কয়েক দফা চেষ্টা করে শেখ জামাল। তবে গোল না পাওয়ায় লিড নিয়ে বিরতিতে যায় হলুদ আতঙ্করা। বিরতির পরেও ব্রার্দাসের জালে আক্রমণ চালায় শেখ জামাল। তাতে অবশ্য সফল হয় দলটি। খেলার ৫৯ মিনিটে কলম্বিয়ান ফরোয়ার্ড ব্লাদিমির দিয়াজ ও খেলার ৭৩ মিনিটে সাজ্জাদ হোসেনের গোলে শেখ জামালের স্কোরলাইন হয় (৪-০)। বাকি সময়ে গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল।

এই জয়ে ২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে গ্ররুপ ‘এ’তে শীর্ষে স্থান দখল করল শেখ জামাল। অন্যদিকে সমান ম্যাচে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে পুলিশ এফসি। ‘এ’ গ্রুপের শীর্ষ দুই দল যাবে স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে।

এদিন মুন্সিগঞ্জে জয়ের ধারায় ফিরেছে শেখ রাসেল।  'বি' গ্রুপে আগের ম্যাচে রহমতগঞ্জের সঙ্গে গোল শূন্য ড্র করেছিল ক্লাবটি। আজ বিমানবাহিনীর বিপক্ষে প্রথমার্ধে গোল করতে পারেনি দলটি। আক্রমণে তেমন উজ্জ্বল ছিলেন না রাসেলের ফরোয়ার্ডরা। দ্বিতীয়ার্ধে বদলি নেমে রাসেল শিবিরে স্বস্তি ফেরান দিপক রায়। ৬১ মিনিটে বক্সের বাইরে থেকে এই তরুণের দারুণ ভলি জড়িয়ে যায় জালে। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট নিয়ে ফিরেছে দলটি। এতে কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে শেখ রাসেলের।  

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।