ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বর্ষসেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
বর্ষসেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে এমিলিয়ানো মার্তিনেসের অবদান কম নয়। গোলপোস্টে দেয়াল হয়ে থাকা এই গোলরক্ষক যাদু দেখিয়েছেন আসরজুড়ে।

তার নৈপুণ্যে ৩৬ বছরের খরা ঘুচিয়ে আবারও বিশ্বকাপ নিজেদের করেছে আলবেসিলেস্তেরা। তাইতো তিনি জিতেছেন বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার।

গতকাল রাতে প্যারিসে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে মার্তিনেসের হাতে সেরা গোলরক্ষকের স্বীকৃতি ‘ইয়াসিন ট্রফি’ তুলে দেওয়া হয়। বর্ষসেরা এই পুরস্কারের লড়াইয়ে মার্তিনেসের সঙ্গে ছিলেন থিবো কোর্তোয়া, এদারসন মোয়ারেস ও আন্দ্রে ওনানা।

ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে খেললেও মার্তিনেস প্রশংসিত হয়েছেন জাতীয় দলের হয়ে দুর্দান্ত অবদান রেখে। বিশ্বকাপের পুরো আসরজুড়ে তিনি দেখিয়েছেন দারুণ পারফরম্যান্স। বিশেষ করে, ফাইনালে। পুরস্কারটি তার হাতে তুলে দেওয়ার সময়ই যেমন স্ক্রিনে দেখানো হচ্ছিল অতিরিক্ত সময়ে গড়ানো ওই ম্যাচের ১২০তম মিনিটে তার অসাধারণ একটি সেভ। এরপর টাইব্রেকারে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।