ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

স্বাধীনতা কাপের শেষ আটে সেনাবাহিনী-মোহামেডান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
স্বাধীনতা কাপের শেষ আটে সেনাবাহিনী-মোহামেডান

স্বাধীনতা কাপে আজ ছিল দুটি ম্যাচ। মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে.মতিউর রহমান স্টেডিয়ামে ঢাকা মোহামেডান ১-১ গোলে ড্র করেছে ফর্টিস এফসি’র বিপক্ষে।

দিনের আরেক ম্যাচে ঢাকা আবাহনী ২-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে।


বি গ্রুপ থেকে ঢাকা আবাহনীর কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত ছিল। আজকের ম্যাচটি ছিল গ্রুপ সেরা হওয়ার। ক্লাবটির হয়ে গোল দুটি করেছেন জোনাথন রেইস ও ওয়াশিংটন ব্রান্দাও। শেখ রাসেলের সমান ৪ পয়েন্ট পেয়েও পরের ধাপে উঠেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। গোল পার্থক্যে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়েছে পুরান ঢাকার দলটি। বি গ্রুপে রাসেল ও রহমতগঞ্জ উভয়েরই সমান চার পয়েন্ট। দুই দলের হেড টু হেড ড্র। রহমতগঞ্জের গোল ব্যবধান +১ আর শেখ রাসেলের -১।  

মোহামেডান ও ফর্টিস এফসি’র ম্যাচটি ড্র হওয়ায় সি গ্রুপের তিন দলেরই সমান দুই পয়েন্ট হয়। শুধু সমান দুই পয়েন্টই নয় মোহামেডান, ফর্টিস ও সেনাবাহিনীর গোল ব্যবধানও সমান শূন্য এবং হেড টু হেডও সমান ড্র। গ্রুপের সেরা দুই দল তাই নির্ধারিত হয়েছে বেশি গোল দেয়ার হিসাবে। দুই ম্যাচে মোহামেডান সর্বাধিক তিন গোল দিয়ে গ্রুপের সেরা, সেনাবাহিনী দুই গোল দিয়ে দ্বিতীয় সেরা। আর আজই একমাত্র গোল দিয়ে ফর্টিস টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।