ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

কামাভিঙ্গার সঙ্গে চুক্তি নবায়ন করল রিয়াল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
কামাভিঙ্গার সঙ্গে চুক্তি নবায়ন করল রিয়াল

ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গার সঙ্গে ২০২৯ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছে রিয়াল মাদ্রিদ। চুক্তিতে রিলিজ ক্লজ রাখা হয়েছে ১ বিলিয়ন ইউরো।

২০২১ সালে মাত্র ১৮ বছর বয়সে ফরাসি ক্লাব রেনে থেকে রিয়ালে পাড়ি জমান কামাভিঙ্গা। এরপর স্প্যানিশ জায়ান্টদের জার্সিতে এখন পর্যন্ত ১১৪ ম্যাচ খেলেছেন তিনি। এই মৌসুমে এখন পর্যন্ত ১২টি লিগ ম্যাচের ৮টিতে শুরুর একাদশে সুযোগ পেয়েছেন এই ২০ বছর বয়সী মিফফিল্ডার।  

রিয়ালের জার্সিতে প্রথম দুই মৌসুমেই ৬টি ট্রফি জেতার স্বাদ পেয়েছেন কামাভিঙ্গা। এর মধ্যে ২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগও যোগ হয়েছে তার সাফল্যের ঝুড়িতে। লিগ ওয়ানের ক্লাব  থেকে ২৭ মিলিয়ন পাউন্ড খরচে তাকে দলে ভিড়িয়েছিল রিয়াল। সেই চুক্তির মেয়াদ ছিল ২০২৭ সাল পর্যন্ত।

সম্প্রতি রদ্রিগো ও ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি নবায়ন করেছে রিয়ালের।  

২০২০ সালের সেপ্টেম্বরে ফ্রান্সের জার্সিতে অভিষেক ম্যাচ খেলতে নেমেই রেকর্ড গড়েন কামাভিঙ্গা। ১০৬ বছরের মধ্যে ফ্রান্সের জার্সিতে খেলা সবচেয়ে কম বয়সী খেলোয়াড় তিনি। উয়েফা নেশন্স লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে ওই ম্যাচ খেলতে নামার সময় তার বয়স ছিল ১৭ বছর ৯ মাস। ২০১৯ সালের এপ্রিলে রেনের সিনিয়র দলে অভিষেক হওয়ার সময় তার বয়স ছিল ১৬ বছর ৪ মাস। ক্লাবের ইতিহাসেও তিনিই সবচেয়ে কম বয়সী খেলোয়াড়। গত বছরের ডিসেম্বরে বিশ্বকাপে অভিষেক হয় তার। ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে বদলি হিসেবে মাঠে নামানো হয় তাকে।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।