ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

চোখের পানিতে ফুটবলকে বিদায় বললেন বিশ্বকাপজয়ী রাপিনো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
চোখের পানিতে ফুটবলকে বিদায় বললেন বিশ্বকাপজয়ী রাপিনো

অবসরের ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন। কিন্তু এভাবে বিদায় নিতে চাননি মেগান রাপিনো।

নিজের শেষ ম্যাচে খেলতে নামার মাত্র তৃতীয় মিনিটেই পিছলে পড়েন মাটিতে। না কেউ তাকে ফাউল করেনি। বুঝে গেছেন যে অ্যাকিলিস টেন্ডন ফেটে গেছে। তাই আর পা চালানো সম্ভব নয়। মাঠ থেকে উঠে যাওয়ার সময় চোখ থেকে পানি বয়ে পড়ছিল বিশ্বকাপজয়ী এই ফুটবলারের। কেননা বুট পায়ে আর যে দেখা যাবে না তাকে।

ন্যাশনাল উইমেন সকার লিগের ফাইনালে ওএল রেইনের মুখোমুখি হয়েছিল গোথাম এফসি।  ইনজুরির কারণে রাপিনোর দ্রুত মাঠ ছাড়ার ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি রেইন। ফাইনালে গোথামের কাছে ২-১ গোলে হারে তারা।

তাই ক্যারিয়ারের শেষটা মনমতো না হওয়ায় আক্ষেপের সুর রাপিনোর কণ্ঠে, 'অবশ্যই নিজের শেষ ম্যাচটি এভাবে কল্পনা করিনি। আমি নিশ্চিত আমার অ্যাকিলিস টেন্ডন ফেটে গেছে। আমাদের দল নিয়ে আমি গর্বিত, অবশ্যই তারা তাদের সর্বস্ব দিয়েছে। এবং সবাইকে ধন্যবাদ যারা আমার এই যাত্রায় পুরোটা সময় ছিল। এটা অবিশ্বাস্য ছিল। নিজের পুরো ক্যারিয়ার নিয়ে আমি সত্যিই গর্বিত এবং ফুটবল আমাকে যা দিয়েছে সবকিছুর জন্য সত্যিই কৃতজ্ঞ। '

২০০৬ সালে পেশাদার ফুটবলে অভিষেক হয় রাপিনোর। এরপর বাকিটা সময় অর্জনের ঢালায় পরিপূর্ণ এই মিডফিল্ডারের ক্যারিয়ার। যুক্তরাষ্ট্রের হয়ে দুইবার জিতেছেন নারী বিশ্বকাপ, একবার অলিম্পিক গোল্ড। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার তো বটেই একবার করে ব্যালন ডি'অরও জিতেছেন ৩৮ বছর বয়সী এই ফুটবলার। যুক্তরাষ্ট্রের হয়ে ২০৩ ম্যাচে করেছেন ৬৩ গোল। এছাড়া ক্লাব ফুটবলেও সমান ম্যাচ খেলে করেছেন ৭১ গোল।  

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এএইচএস 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।