ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

যুদ্ধের কারণে নিরপেক্ষ ভেন্যুতে হবে ফিলিস্তিন-লেবাননের ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
যুদ্ধের কারণে নিরপেক্ষ ভেন্যুতে হবে ফিলিস্তিন-লেবাননের ম্যাচ

ইসরায়েলের সঙ্গে যুদ্ধ চলছে হামাসের। এমতাবস্থায় নিরাপত্তা ইস্যুতে ফিলিস্তিন ও লেবাননের ম্যাচ সরিয়ে নেওয়া হয়েছে।

নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে দল দুইটির ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। এশিয়ান অঞ্চলের দ্বিতীয় রাউন্ডে সংযুক্ত আরব আমিরাতের শারজাহর খালিদ বিন মোহাম্মদ স্টেডিয়ামে বৃহস্পতিবার মুখোমুখি হবে তারা।

এর আগে ম্যাচটি হওয়ার কথা ছিল লেবাননের রাজধানী বৈরুতে। কিন্তু গত ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস সীমান্ত অতিক্রম করে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে নজিরবিহীন হামলা চালায়। এর প্রতিক্রিয়ায় ওই দিন থেকেই ফিলিস্তিনে ব্যাপক আক্রমণ শুরু করে ইসরায়েল। পরে তা ছড়িয়ে পড়ে লেবাননেও। যে কারণে বিকল্প ভেন্যু খুঁজতে হয় ফিলিস্তিন ও লেবাননকে।  

ফিলিস্তিনের হোম ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ফয়সাল আল হুসেইনি স্টেডিয়ামে। তবে আগামী ২১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা নিজেদের হোম ম্যাচটি খেলবে কুয়েতে।

ফিলিস্তিনের মুখোমুখি হওয়ার আগে মেলবোর্নে আগামী বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া।

৪৮ দলের ২০২৬ বিশ্বকাপে এশিয়া অঞ্চল থেকে নিশ্চিতভাবে জায়গা পাবে আট দল। আন্তঃমহাদেশীয় প্লে-অফ পেরিয়ে বিশ্ব মঞ্চে যাওয়ার সুযোগ থাকবে আরও একটি দলের।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।