ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

আর্জেন্টিনার বিপক্ষে ফিরছেন সুয়ারেস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
আর্জেন্টিনার বিপক্ষে ফিরছেন সুয়ারেস

২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল উরুগুয়ে। এরপর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি লুইস সুয়ারেসকে।

দীর্ঘ বিরতির পর অবশেষে আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন উরুগুইয়ান স্ট্রাইকার।  

আগামী শুক্রবার (১৭ নভেম্বর) বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও উরুগুয়ে। মেসিদের বিপক্ষে এই ম্যাচ দিয়েই প্রত্যাবর্তন ঘটতে চলেছে ৩৬ বছর বয়সী সুয়ারেসের। এই ম্যাচ দিয়ে আবারও মাঠের লড়াইয়ে দেখা যাবে দুই প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ মেসি ও সুয়ারেসের।  

শুক্রবারের ম্যাচটি অনুষ্ঠিত হবে আর্জেন্টিনার ঘরের মাঠ বুয়েনস এইরেসে। এর ৫ দিন পর বলিভিয়াকে আতিথ্য দেবে উরুগুয়ে।  

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে এখন পর্যন্ত ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অন্যদিকে চারটি করে ম্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে পরের অবস্তানে আছে উরুগুয়ে, ব্রাজিল ও ভেনেজুয়েলা।

ইউরোপের ফুটবল ছেড়ে গত মৌসুমে ব্রাজিলিয়ান লিগের ক্লাব গ্রেমিওতে পাড়ি জমান সুয়ারেস। এরপর থেকে এখন পর্যন্ত ক্লাবটির জার্সিতে ২৯ ম্যাচে ১৪ গোল করেছেন তিনি। এর মধ্যে বোতাফোগোর বিপক্ষে হ্যাটট্রিকও আছে তার। দীর্ঘদিন দলের বাইরে থাকা সত্ত্বেও তাই সাম্প্রতিক ফর্ম বিবেচনায় দলে ফেরানো হয়েছে তাকে।  তাছাড়া উরুগুয়ের জার্সিতে সবচেয়ে বেশি ৬৮ গোলের কীর্তিও তার দখলে। মূলত আক্রমণভাগে তার পুরনো সঙ্গী এদিনসন কাভানি ছিটকে যাওয়ায় মার্সেলো বিয়েলসার দলে সুযোগ মিলেছে সুয়ারেসের।

শোনা যাচ্ছে, আগামী মৌসুমে মেজর লিগ সকারে মেসির বর্তমান ক্লাব ইন্টার মায়ামির হয়ে খেলবেন সুয়ারেস। গ্রেমিও কোচ রেনাতো গুচো নিজেই নিশ্চিত করেছেন, আগামী ডিসেম্বরে ক্লাব ছাড়বেন সুয়ারেস; যদিও তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৪ সালে।  

সূত্রের বরাতে 'ইএসপিএন' জানিয়েছে, এক বছরের চুক্তিতে ইন্টার মায়ামিতে যাচ্ছেন সুয়ারেস। তবে চুক্তির মেয়াদ আরও এক বছর বৃদ্ধির সুযোগ রাখা হবে। এমনটা হলে ফের একবার এক জার্সিতে দেখা যাবে মেসি-সুয়ারেসকে।  

উরুগুয়ের স্কোয়াড

গোলরক্ষক: সের্হিও রোচেত (ইন্টারনেসিওনাল), ফ্রাঙ্কো ইসরাইল (স্পোর্টিং লিসবন), সান্তিয়াগো মেলে (জুনিয়র ব্যারানকুইয়া)

ডিফেন্ডার: রোনালদ আরাউহো (বার্সেলোনা), হোসে মারিয়া হিমেনেজ (আতলেতিকো মাদ্রিদ), সেবাস্তিয়ান কাসেরেস (আমেরিকা), মাতিয়াস ভিনা (সাসুওলো), ব্রুনো মেন্দেজ (করিন্থিয়ানস), গুইলারমো ভারেলা (ফ্লামেঙ্গো), মাথিয়াস অলিভেরা (নাপোলি)

মিডফিল্ডার: ম্যানুয়েল উগার্তে (প্যারিস সেন্ট-জার্মেই), রদ্রিগো বেন্তানকুর (টটেনহ্যাম), ফেদেরিকো ভালভার্দে (রিয়াল মাদ্রিদ), ফেলিপে কারবায়ো (গ্রেমিও), অগাস্তিন কানোবিও (আতলেতিকো পারানেসে), নিকোলাস দে লা ক্রুজ (রিভার প্লেট), জর্জিয়ান (ফ্লামেঙ্গো), ফাকুন্দো পেলিস্ত্রি (ম্যানচেস্টার ইউনাইটেড), ম্যাক্সিমিলিয়ানো আরাউহো (টোলুকা), ফাকুন্দো তোরেস (অরল্যান্ডো সিটি)

ফরোয়ার্ড: ক্রিস্তিয়ান অলিভেরা (লস অ্যাঞ্জেলেস এফসি), ফেদেরিকো ভিনাস (লিওন), দারউইন নুনেজ (লিভারপুল), লুইস সুয়ারেজ (গ্রেমিও)।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।