ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বঙ্গবন্ধু স্টেডিয়ামে আরও যেসব সংস্কার চায় বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
বঙ্গবন্ধু স্টেডিয়ামে আরও যেসব সংস্কার চায় বাফুফে

প্রায় আড়াই বছর ধরে সংস্কারাধীন দেশের প্রধান ফুটবল ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। কিছু অংশের কাজ শেষ হওয়ার পর জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) চাইছে বাফুফেকে মাঠ বুঝিয়ে দিতে।

তবে মাঠ এখনো খেলা পরিচালনার উপযোগী নয়। আজ (মঙ্গলবার) জাতীয় ক্রীড়া পরিষদ এবং বাফুফে দুই পক্ষই বঙ্গবন্ধু স্টেডিয়াম সরেজমিনে পরিদর্শনে যায়। পরিদর্শন শেষে এমনটাই জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

আজ মাঠ পরিদর্শনে বাফুফের চোখে কিছু অসঙ্গতি ধরা পড়েছে। সেই অসঙ্গতি দূর করে দ্রুততম সময়ে মাঠ বুঝিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

ইমরান হোসেন তুষার বলেন, 'অ্যাথলেটিক্সে টার্ফের পাশে কংক্রিট রয়েছে। এতে মারাত্মক আহত হতে পারে ফুটবলাররা। এখানে কংক্রিটের পরিবর্তে আমরা তাদেরকে রাবারের কিছু ব্যবহারের অনুরোধ জানিয়েছি। ’

নতুন প্রকল্পেও মাঠে পানি দেওয়ার পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছে বাফুফে, ‘মাঠের মধ্য থেকে যেভাবে পানি দেওয়ার সিস্টেম করা হয়েছে তা সঠিক নয়। আমরা এটি পরিবর্তন করে অন্য পদ্ধতির দাবি জানিয়েছি। ’ 

ফুটবল স্টেডিয়ামে পানি ছেটানোর জন্য হকি স্টেডিয়ামের পদ্ধতি ব্যবহার হয়েছে। এসব সব সমস্যা এক মাসের মধ্যে সমাধানের আশ্বাস দিয়েছে এনএসসি এমনটাই জানিয়েছেন বাফুফে সাধারণ সম্পাদক।  

বাংলাদেশ সময় : ২১০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।