ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

‘কোপা আমেরিকা জিতলে পরবর্তী বিশ্বকাপে খেলবেন মেসি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
‘কোপা আমেরিকা জিতলে পরবর্তী বিশ্বকাপে খেলবেন মেসি’

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন লিওনেল মেসি। এরপর বেশ কয়েকবার তিনি জানিয়েছেন পরের বিশ্বকাপে আর তাকে দেখা যাবে না।

কারণ হিসেবে বয়স ও পরিবারকে সময় দেওয়ার কথা জানিয়েছিলেন তিনি। তবে তারই সতীর্থ নিকোলাস তাগলিয়াফিকোর বিশ্বাস কোপা আমেরিকা জিতলেই তাকে দেখা যাবে পরের আসরে।  

এখন মেসির বয়স ৩৬। ২০২৬ সালে যেটি হবে ৩৯। এমতাবস্থায় তার বিশ্বকাপ খেলার সম্ভাবনা খুবই কম। কিন্তু বয়স বাড়লেও পারফরম্যান্সে তিনি রয়েছেন আগের মতোই। তাইতো সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না। এদিকে তাগলিয়াফিকো জানিয়েছেন মেসিকে কিভাবে পরের বিশ্বকাপে দেখা যেতে পারে, তারই পন্থা।  

আর্জেন্টিনার পত্রিকা ‘লা নাসিওন’কে দেওয়া সাক্ষাৎকারে এই ডিফেন্ডার বলেন, ‘জানেন লিওর খেলা চালিয়ে যাওয়ার মূল চাবিকাঠি কী? পরের বছর কোপা আমেরিকা জিতুন। যদি আমরা কাতারে বিশ্বকাপ না জিততাম, তাহলে তিনি জাতীয় দল ছেড়ে দিতেন, কিন্তু তিনি তা জিতেছেন এবং খেলা উপভোগ করছেন। ’

আগামী বছরের জুন মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা। সেই শিরোপা জিতলেই মেসি পরবর্তী বিশ্বকাপ খেলবেন বলে আশাবাদী তাগলিয়াফিকো, ‘যদি আমরা যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা জিততে পারি, তাহলে তিনি খেলা চালিয়ে যেতে চাইবেন... আমাদের অবশ্যই এই ধারা, খেলার এই ধরন এবং উপভোগের এই সময়কে আরও লম্বা করার চেষ্টা করতে হবে। যদি আমরা কোপা আমেরিকা জিতি, আমি নিশ্চিত লিওর চালিয়ে যাওয়ার জন্য এটি একটি অনুপ্রেরণা হবে। ’

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।