ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

প্রথমার্ধেই ৪ গোল হজম করলো বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
প্রথমার্ধেই ৪ গোল হজম করলো বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। মেলবোর্নের রেক্টাঙ্গুল্যার স্টেডিয়ামে প্রথমার্ধেই ৪-০ গোলে পিছিয়ে পড়েছে হাভিয়ের কাবরেরার শিষ্যরা।

ফিফা র‌্যাংকিংয়ে ২৭ নম্বরে থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ যে খুব একটা প্রতিরোধ গড়তে পারবে না তা অনেকটাই অনুমেয় ছিল। এই ম্যাচ থেকে অভিজ্ঞতা সঞ্চয়ই মূল লক্ষ্য এমনটা আগেই জানিয়েছিলেন কোচ কাবরেরা।

ম্যাচের চার মিনিটেই গোল হজম করে পিছিয়ে পরে বাংলাদেশ। বক্সের ঠিক বাইরেই ফ্রি কিক পায় অস্ট্রেলিয়া। ক্যারিগ গুডউইনের ফ্রি কিক থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন হ্যারি সুটার। প্রায় সাড়ে ছয় ফুট উচ্চতার এই ফুটবলারের হেড ঠেকানোর মতো কেউই ছিলেন না। বলের দিকে কেবল তাকিয়েই ছিলেন বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা।  

টানা আক্রমণে বাংলাদেশের রক্ষণের কঠিন পরীক্ষাই নিচ্ছিলেন সকারুরা। এর ধারাবাহিকতায় ম্যাচের ২০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে । লুইস মিলারের ক্রস পেয়ে যান কনর মেটকালফে বক্সের ভেতর তার ক্রস থেকে প্লেসিং শটে বল জালে জড়ান ব্রেন্ডন বোরেল্লো।  

৩৭ মিনিটে মেটকালফের ক্রসে হেড থেকে দলকে এগিয়ে দেন মিচেল ডিউক। তিন মিনিট পরেই রিবাউন্ড বলে গোল করে ব্যবধান ৪-০ করেন তিনি।

প্রথমার্ধেই বড় ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে গেছে বাংলাদেশ। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিপক্ষে আগের দুই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৫-০ এবং ৪-১ ব্যবধানে।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।