ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

জামালদের পারফরম্যান্সে সন্তুষ্ট কোচ

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
জামালদের পারফরম্যান্সে সন্তুষ্ট কোচ

বিশ্বকাপ বাছইপর্বের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে দলের পারফরমেন্সে সন্তুষ্ট কোচ হাভিয়ের কাবরেরা।

শক্তি-সামর্থ্যে বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে অস্ট্রেলিয়া। আজ মূলত বাংলাদেশের লক্ষ্য ছিলো যত কম গোল হজম করা যায়। তবে মাঠে তেমন কোনো প্রতিরোধ দেখা যায়নি।  

ম্যাচ শেষে কাবরেরা বলেন, 'ম্যাচের ফল ভুলে গিয়ে নিজেদের খেলাটা খেলতে হতো, কিছুটা সময় সম্ভবত আমরা পেরেছি। শারীরিক দিক থেকে তো বটেই, টেকনিক্যালিও অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের পার্থক্য অনেক। যাই হোক, ছেলেরা যেভাবে খেলেছে তাতে আমি খুশি। এই ম্যাচের অভিজ্ঞতা আমাদের সামনে এগিয়ে নিতে সহায়তা করবে। দারুণ খেলার জন্য অষ্ট্রেলিয়াকে অভিনন্দন। '

মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে একদমই প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ। দলের সাম্প্রতিক পারফরম্যান্স অনুযায়ী আরও প্রতিদ্বন্দ্বিতা আশা করেছিলেন কোচ। তিনি বলেন, ' পরিস্থিতির বিবেচনায় আশা করেছিলাম আমাদের ফরোয়ার্ডররা অস্ট্রেলিয়ার রক্ষণে ঢুকতে পারবে, সম্ভবত প্রথমার্ধে এক-দুবার গিয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার ডিফেন্ডাররা আমাদের জায়গা দেয়নি। অস্ট্রেলিয়া শারীরিকভাবে এগিয়ে ছিল, শান্ত ছিল; আমি মনে করি, ওরা ম্যাচে পুরোপুরি আধিপত্য করেছে। '

'আমরা জানতাম, শারীরিক ব্যবধান একটা পার্থক্য গড়ে দেবে। আসলেই এটা অনেক বেশি হবে; তবে সত্যি বলতে আমি এতটা পার্থক্য আশা করিনি। আমরা ম্যাচটা আরেকটু প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আশা করেছিলাম। ' -যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।