ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

২৫ বছরের জন্য দুটি মাঠ পেল বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
২৫ বছরের জন্য দুটি মাঠ পেল বাফুফে

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে টার্ফ বসাতে সহযোগিতা করেছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। শুধু কমলাপুরের মাঠেই নয়, বাফুফে সংলগ্ন মাঠেও কৃত্রিম টার্ফ বসানোর কাজে সহযোগিতা করেছিল আর্ন্তজাতিক এই সংস্থাটি।

নতুন এই দুই মাঠে আবারো টার্ফ বসাতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

কিন্তু এই দুটি মাঠ বাফুফের নয়। তারা জাতীয় ক্রীড়া পরিষদের কাজ থেকে লিজ নিয়ে ব্যবহার করে। যার মেয়াদও শেষ হতে চলেছে। ফলে টার্ফ বসাতে হলে এই মাঠ দুটি বাফুফের অধীনে থাকতে হবে। যার কারণে সোমবার জাতীয় ক্রীড়া পরিষদ থেকে আগামী ২৫ বছরের জন্য এই মাঠ দুটি আবারো লিজ পেয়েছে বাফুফে।  

আজ ক্রীড়া পরিষদের অফিসে দুই পক্ষের মধ্যে এ নিয়ে চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুযায়ী এই মাঠ দুটি বাণিজ্যিক কাজে ব্যবহার করা যাবে না। লিজ পেয়ে এখন ফিফাকে পুরো বিষয় সম্পর্কে অবহিত করবে বাফুফে।

বাফুফের কর্তকর্তারা আশা করছেন, ফিফা ফরোয়ার্ড-৩ প্রকল্পের অধীনে নতুন বছরের ফেব্রুয়ারিতে দুই মাঠে টার্ফ বসানোর কাজ শুরু হতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।