ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

‘ওরা ভেবেছিল ৩ টা হলুদ কার্ড হলে ১ ম্যাচ বসে থাকতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
‘ওরা ভেবেছিল ৩ টা হলুদ কার্ড হলে ১ ম্যাচ বসে থাকতে হবে’

বিশ্বকাপ বছাইয়ে লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। মঙ্গলবার কিংস অ্যারেনায় ম্যাচটি শুরু হবে বিকাল ৫টা ৪৫ মিনিটে।

তবে এ ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না গুরুত্বপূর্ণ দুই ফুটবলারকে। তারা হলেন ফরোয়ার্ড রাকিব হোসেন ও লেফটব্যাক সাদউদ্দীন। মূলত কার্ডজনিত সমস্যার কারণে তাদের পাচ্ছে না বাংলাদেশ দল। বিষয়টি নিয়ে কথা বলেছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

সোমবার সংবাদ সম্মেলনে জামাল ভূঁইয়ার কাছে দুই ফুটবলাদের কার্ড প্রসঙ্গে জিজ্ঞেস করলেন বাংলাদেশের অধিনায়ক, ‘সেই ম্যাচের পর আমিও ওদের (রাকিব ও সাদ) জিজ্ঞেস করেছি যে, ওরা কি জানতো না যে ওদের আগে একটা কার্ড ছিল। কিন্তু ওরা বলেছে, ওরা ভেবেছিল ৩ টা হলুদ কার্ড হলে ১ ম্যাচ বসে থাকতে হবে। কিন্তু সেটা তো না, বিশ্বকাপ বাছাইয়ে দুই হলুদ কার্ডেই এক ম্যাচ বাইরে থাকতে হবে। এখানে আসলে ভুল বোঝাবুঝি হয়েছে। ’ 

দলের ম্যানেজম্যান্টের পক্ষ থেকে যদিও বলা হচ্ছে, তাদের এটা না জানার কথাই না। বিভিন্ন সময়ই খেলোয়াড়দের এ বিষয়গিুলো অবহিত করা হয়। তা না হলে ফুটবলারদের গন্ডগোল করে ফেলাটা খুব অস্বাভাবিকও বলা যাবে না।

কারণ রাকিব, সাদই যখন এএফসি কাপে মাঠে নামছেন সেখানে ঠিকই ৩ হলুদ কার্ডে ১ ম্যাচ নিষেধাজ্ঞা। সেটা ঘরোয়া লিগেও। আবার ফেডারেশন কাপ বা স্বাধীনতা কাপের মত ছোট দৈর্ঘ্যের টুর্নামেন্ট যদি ধরেন, সেখানে আবার ২ হলুদেই এক ম্যাচ নিষেধাজ্ঞা। জাতীয় দলের খেলোয়াড়দের তবু এই ভুল বেমানান মনে করছেন অনেক ফুটবল প্রেমীরা।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।