ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

গারনাচোর গোলটিই কি মৌসুমের সেরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
গারনাচোর গোলটিই কি মৌসুমের সেরা

ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রিও ফার্ডিনান্ডের চোখে এটাই মৌসুমের সেরা গোল। আরেক কিংবদন্তি গ্যারি নেভিল তো নিজেকে বিশ্বাসই করতে পারছেন না।

ধারাভাষ্য কক্ষ থেকে এমন জাদুকরী গোল দেখতে নিজেকে সৌভাগ্যভানই মনে করছেন।

তাদের এমন বিস্মিত হওয়ার কারণ আলেহান্দ্রো গারনাচো। সম্ভাবনাময়ী ফুটবলার হিসেবে অনেক আগেই নজর কেড়েছেন তিনি। তবে আজকের গোলটি যেন তার ক্যারিয়ারকে যেন নতুন এক মাত্রা দিল। ম্যাচের কেবল তৃতীয় মিনিট চলছিল। ডান প্রান্ত থেকে ডি বক্সের উদ্দেশে ক্রস পাঠান দিয়োগো দালোত। কয়েক কদম পেছনে গিয়ে চোখ ধাঁধানো এক ওভারহেড কিকে তা গোলে পরিণত করেন গারনাচো। এক ঝটকায় পুরো গ্যালারি হতবাক হয়ে রইল, তাকিয়ে থাকল গারনাচোর উদযাপনের দিকে। সেই উদযাপন অবশ্য কারও অচেনা নয়! মুহূর্তটি নিজের করে নিতে আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদোকে মনে করাতে ভুললেন না গারনাচো।

তখনই ধারাভাষ্য কক্ষে গ্যারি নেভিল বলা শুরু করেন, 'আমার মনে হয় না, স্টেডিয়ামে গিয়ে আমি কখনো এমন ভালো ওভারহেড কিক দেখেছি। ম্যানচেস্টার ডার্বিতে রুনির সেই গোলের সময় মাঠেই ছিলাম। কিন্তু এটা (গারনাচোর গোল) অবিশ্বাস্য। নিজেকে বিশ্বাসই করাতে পারছি না। একটি জাদুকরী, জাদুকরী গোল। '

নেভিল তো বটেই অনেক ফুটবল সমর্থকের কাছেই গারনাচোর গোলটি মৌসুমসেরা। সেই গোলের পর আর পেছন ফিরে তাকাতে হয়নি ইউনাইটেডকে। এভারটনের বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। গারনাচোর পর দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন মার্কাস রাশফোর্ড। শেষ গোলটি আসে অ্যান্থনি মার্শিয়ালের পা থেকে। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ছয়ে উঠে এসেছে ইউনাইটেড। ১৩ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট অর্জন করেছে রেড ডেভিলরা।  

 

বাংলাদেশ সময়ঃ ১২৫০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।