ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ফুটবল

১১১ বছরে প্রথম অবনমন পেলে-নেইমারের ক্লাবের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
১১১ বছরে প্রথম অবনমন পেলে-নেইমারের ক্লাবের

বেঁচে থাকলে হয়তো দিনটি ভুলে যেতে চাইতেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। যে ক্লাবকে তিনি শূন্য থেকে শিখরে নিয়ে গেছেন, সেই সান্তোস আজ তাদের ইতিহাসে সবচেয়ে বাজে সময় কাটাচ্ছে।

১১১ বছরের ইতিহাসে প্রথমবারের রেলিগেশনে পড়ল ক্লাবটি। ছিটকে গেল ব্রাজিলিয়ান সিরি 'আ' থেকে। যেখানে আটবার চ্যাম্পিয়ন হয়েছে তারা।

এতোদিন শীর্ষ পর্যায় থেকে কোনোদিন অবনমিত না হওয়ার রেকর্ডটি ধরে রেখেছিল সান্তোস, সাও পাওলো ও ফ্লামেঙ্গো। কিন্তু সান্তোসকে শেষ পর্যন্ত হাল ছেড়ে দিতে হয়েছে। আগামী মৌসুমে ব্রাজিলিয়ান সিরি 'বি'তে খেলবে তারা। মৌসুমের শেষ ম্যাচে আজ ২-১ গোলে হেরে বসে ভাস্কো দা গামার কাছে। দুই দলই রেলিগেশন এড়ানোর জন্য লড়ছিল।  

টানা হারের ধারা বজায় রেখে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তে থেকে মৌসুম শেষ করে সান্তোস। ক্লাবটিতে ক্যারিয়ারের ১৮ বছর কাটিয়েছিলেন পেলে। ৬৫৯ ম্যাচে ৬৪৩ গোল করে অসংখ্য রেকর্ড গড়েছেন কিংবদন্তি এই ফুটবলার। এছাড়া বর্তমান সুপারস্টার নেইমারেরও ফুটবলে হাতেখড়ি শতবছরের পুরোনো ক্লাবটি দিয়ে। অবনমিত হওয়ার পর দুঃখ ভারাক্রান্ত মনে ইনস্টাগ্রামে তিনি লেখেন, 'আমরা আবারও হাসব...। '

এদিকে ৩৮ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে ব্রাজিলিয়ান সিরি আ'য় চ্যাম্পিয়ন হয়েছে পালমেইরাস। এই ক্লাবেই খেলে থাকেন ব্রাজিলের উদীয়মান তারকা এনদ্রিক। লিগে ১১টি গোল করা এই ফরোয়ার্ড আগামী বছরের জুলাইয়ে যোগ দেবেন রিয়াল মাদ্রিদে।

বাংলাদেশ সময় : ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।