ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

রিচার্লিসন-সনের গোল, এভারটনকে হারিয়ে শীর্ষ চারে টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
রিচার্লিসন-সনের গোল, এভারটনকে হারিয়ে শীর্ষ চারে টটেনহ্যাম

রোমাঞ্চকর লড়াইয়ে এভারটনকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে উঠে এসেছে টটেনহ্যাম। দলের জয়ে গোলের দেখা পেয়েছেন রিচার্লিসন ও সন হিয়ুং-মিন।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল রাতে ২-১ গোলে জয় তুলে নিয়েছে স্পার্স। এই জয়ে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে সেরা চারে ঢুকে পড়েছে তারা। অবশ্য ক্লাব বিশ্বকাপ নিয়ে ব্যস্ত থাকায় লিগে অনুপস্থিত সিটিজেনরা। অন্যদিকে টানা চার ম্যাচে জয়ের পর হারের মুখ দেখলো এভারটন। রেলিগেশন জোন থেকে মাত্র ৪ পয়েন্ট দূরে আছে তারা।

নিজের সাবেক দলের বিপক্ষে রিচার্লসনের করা গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। নবম মিনিটে ব্রেনান জনসনের নিচু ক্রসে কাছে পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। যা তৃতীয় ম্যাচে তার চতুর্থ গোল।  

এর মাত্র ৯ মিনিট পর ব্যবধান বাড়ান সন। এবারও সহযোগীর ভূমিকায় দেখা দেন জনসন। শর্ট কর্নার থেকে বল নিয়ে দ্রুতগতির ড্রাইভে বল ডি-বক্সে ঢুকলে এভারটনের গোলকিপার জর্ডান পিকফোর্ড তা ঠেলে বাইরে পাঠিয়ে দেন। কিন্তু বল গিয়ে পড়ে সনের সামনে। খেলোয়াড়দের জটলা থেকে সনের শটে বল পিকফোর্ডকে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে যায়।

তবে দুই গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালায় এভারটন। দ্বিতীয়ার্ধের শুরুতে একটি গোল শোধ করেছিলেন ডমিনিক কালভের্ট-লেউইন। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি দেখে ফাউলের কারণ দেখিয়ে গোল বাতিল করেন রেফারি।  

শেষদিকে একটি গোল শোধ করেন এভারটনের আন্দ্রে গোমেস, যা ২০২২ সালের মে'র পর তার প্রথম গোল। ধারে গত মৌসুম লিলেতে কাটানো গোমেসের ৮২তম মিনিটে করা দারুণ এক ভলিতে বল জালের ঠিকানা খুঁজে নেয়। তবে বাকি সময় টটেনহ্যাম রক্ষণ জমাট রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।