ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

কেইন-এমবাপ্পেকে ছাপিয়ে সবার উপরে রোনালদো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
কেইন-এমবাপ্পেকে ছাপিয়ে সবার উপরে রোনালদো

বয়সকে বুড়ো আঙুল দেখিয়েই যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৮ বছর বয়সেও আলো ছড়াচ্ছেন পর্তুগিজ এই তারকা।

সৌদি আরবের ক্লাব আল নাসরের জার্সিতে নিয়মিত পাচ্ছেন গোলের দেখা। তাতে ২০২৩ সালের শেষে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন রোনালদো।

গত রাতে আল ইত্তিহাদের বিপক্ষে আল নাসরের ৫-২ গোলের জয়ের ম্যাচে জোড়া গোল করেন রোনালদো। দুটি গোলই করেছেন পেনাল্টি থেকে। ৬৮ মিনিটে করা দ্বিতীয় গোলটি রোনালদোকে নিয়ে যায় ২০২৩ সালের শীর্ষে। ৫৮ ম্যাচে ৫৩ গোল নিয়ে তিনি ছাড়িয়ে যান হ্যারি কেইন ও কিলিয়ান এমবাপ্পেকে।

৫৩ গোলের মধ্যে ক্লাবের জার্সিতে রোনালদো করেছেন ৪৩টি। লিগে ৩৩ ম্যাচে ৩৩ ও অন্যান্য প্রতিযোগিতায় ১৭ ম্যাচে করেছেন ১০ গোল। পর্তুগাল জাতীয় দলের হয়ে করেছেন ১০ গোল, সবগুলোই ইউরো বাছাইয়ে।  

৫২ গোল নিয়ে পরের দুই অবস্থানে আছেন বায়ার্নের হ্যারি কেইন ও পিএসজি তারকা এমবাপ্পে। কিন্তু বায়ার্ন ও পিএসজির এ বছরে কোনো ম্যাচ না থাকায় রোনালদোকে টপকানোর কোনো সুযোগ নেই তাদের সামনে।  

৫০ গোল নিয়ে চতুর্থ স্থানে আছেন আর্লিং হালান্ড। এ বছর আরো দুটি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন ম্যানচেস্টার সিটির এই তারকা ফরোয়ার্ড। আর আল নাসরের ম্যাচ আছে একটি। রোনালদোরও সুযোগ থাকছে নিজের গোল সংখ্যা বাড়িয়ে নেওয়ার। ফলে শীর্ষে থেকেই বছর শেষ করার সুবর্ণ সুযোগ তার সামনে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।