ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

টটেনহামকে বিদায় জানিয়ে মেসিদের লিগে লরিস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
টটেনহামকে বিদায় জানিয়ে মেসিদের লিগে লরিস

সেই ২০১২ সাল থেকে টটেনহামের অবিচ্ছেদ্য অংশ ছিলেন উগো লরিস। অবশেষে দীর্ঘ ১১ বছরের বন্ধন ছিন্ন করলেন এই ফরাসি গোলরক্ষক।

তার নতুন ঠিকানা মেজর লিগ সকারের ক্লাব লস অ্যাঞ্জেলেস ফুটবল ক্লাব।  

স্পার্সদের জার্সিতে সবমিলিয়ে ৪৪৭টি ম্যাচ খেলেছেন লরিস। প্রিমিয়ার লিগে মোট ৩৬১ ম্যাচ খেলে ১২৭ ম্যাচে ক্লিনশিট পেয়েছেন তিনি। ক্লাবের কিংবদন্তিতুল্য গোলরক্ষক হ্যারি রেডন্যাপ বিদায় নেওয়ার পর টটেনহামের পোস্টের নিচে সবচেয়ে বড় ভরসা ছিলেন তিনি। সাবেক কোচ মাউরিসিও পচেত্তিনোর অধীনে যে দলটি চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলেছিল, সেই দলের সদস্য ছিলেন লরিস।  

তবে গত এপ্রিলের পর দলের মূল একাদশে জায়গা হারান তিনি। ২৩ এপ্রিল প্রিমিয়ার লিগে নিউক্যাসলের বিপক্ষে ৬-১ গোলে হেরে যাওয়া ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন এই অভিজ্ঞ গোলরক্ষক। সেটিই উত্তর লন্ডনের ক্লাবটির জার্সিতে তার শেষ ম্যাচ। দুর্ভাগ্যজনকভাবে টটেনহামে কোনো শিরোপা জিততে পারেননি তিনি। ২০১৫ ও ২০২১ সালে লিগ কাপের ফাইনালে উঠেও হেরে গিয়েছিল তার দল। এরপর চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তার দল হারে লিভারপুলের কাছে।

গত জুলাইয়ে টটেনহামের প্রাক-মৌসুম প্রস্তুতিতে ছিলেন না লরিস। তখনই নিশ্চিত হয়ে যায় নতুন কোনো ঠিকানা খুঁজছেন তিনি। আগস্টে তার কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে দেওয়া হয় সন হিউং-মিনের হাতে। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে অবশেষে এমএলএস-এ যাচ্ছেন তিনি। আপাতত নতুন ক্লাবের সঙ্গে তার চুক্তির মেয়াদ এক বছর। তবে মেয়াদ আরও দুই বছর বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

পুরনো ক্লাবের প্রতি লরিসের ভালোবাসায় অবশ্য ভাঁটা পড়েনি। যাওয়ার আগে এক ভিডিওবার্তায় সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, 'সেই শুরুর দিন থেকে আপনারা আমাকে যেভাবে সমর্থন দিয়েছেন, সে জন্য ধন্যবাদ। আপনাদের একজন হতে পারা এবং অধিনায়ক হওয়া দারুণ সম্মানের ব্যাপার ছিল। একটা অধ্যায়ের সমাপ্তি হলো। তবে আপনারা আমার হৃদয়ে থাকবেন। আমার ও আমার পরিবারের জন্য স্পার্স বিশেষ জায়গায় থাকবে। দারুণ সব স্মৃতির জন্য আপনাদের ধন্যবাদ। সবাই ভালো থাকবেন। '

টটেনহামের পক্ষ থেকে লরিসকে বিদায় দেওয়ার জন্য বিশেষ প্রস্তুতি নেওয়া হচ্ছে। ঘরের মাঠে বোর্নমাউথের বিপক্ষে ম্যাচের বিরতিতে তাকে বিদায় জানাবে ক্লাবটি।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।