ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

সাবিনার চাওয়া আরও আন্তর্জাতিক ম্যাচ, এক ধাপ উপরে যেতে চান জামাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
সাবিনার চাওয়া আরও আন্তর্জাতিক ম্যাচ, এক ধাপ উপরে যেতে চান জামাল

নতুন বছরে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার প্রত্যয় দেশের ফুটবলের। নতুন বছরে নিজেদের চাওয়া জানিয়েছেন বাংলাদেশ নারী এবং পুরুষ ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন এবং জামাল ভূঁইয়া।

সাবিনার চাওয়া আরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা। আর জামাল ভূঁইয়ার চাওয়া গত বছরের চাইতে নিজেদের আরও একধাপ উপরে নিয়ে যাওয়া।  

সাফ জয়ের পর বাংলাদেশ নারী ফুটবল দলকে ঘিরে সকলের প্রত্যাশার পারদ তুঙ্গে রয়েছে। এশিয়ান গেমসে প্রথমবারের মতো অংশ নিয়েছিল নারী ফুটবল দল। আসরে তেমন ভালো করতে না পারলেও অভিজ্ঞতা সঞ্চয় হয়েছে বলে জানিয়েছেন সাবিনা।  

এরপর ডিসেম্বরে সিঙ্গাপুরের সঙ্গে প্রীতি ম্যাচ খেলেছেন সাবিনারা। বছরের শেষটা জয় দিয়ে করলেও এবছর আরও বেশি আন্তর্জাতিক ম্যাচ চান সাবিনা। তিনি বলেন, ‘এশিয়ান গেমসে মেয়েদের অনেক ভালো অভিজ্ঞতা হয়েছে। বছরের শেষটা আমাদের ভালো বলা যায়। সিঙ্গাপুরের বিপক্ষে আমরা দুটি প্রীতি ম্যাচ খেলেছি। সেই দুইটা আমরা ভালোভাবে শেষ করেছি। বছরটা ভালোভাবে শেষ হয়েছে। সাফকে ঘিরেই সকলের জল্পনা-কল্পনা। আমার দিনগুলোও সাফকে ঘিরেই কাটছে,’ যোগ করেন তিনি।

ঘরোয়া ফুটবল এবং আন্তর্জাতিক ম্যাচ আরও বেশি হলে দলের আরও উন্নতি হবে বলে মনে করেন সাবিনা। তিনি বলেন, ‘ঘরোয়া ম্যাচ আরও বেশি খেলতে পারলে আরও ভালো হবে। আরও বেশি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে পারলে আমাদের আরও উন্নতি করা সম্ভব। এ বছর সাফ চ্যাম্পিয়নশিপ আছে। এর আগে অবশ্যই আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে হবে। ’

গত বছরটা তুলনামূলক ভালো কেটেছে বাংলাদেশের। সাফের ফাইনালে খেলেছে দল। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচেও তাদের পারফরম্যান্স সকলের প্রশংসা কুড়িয়েছে। সেই পারফরম্যান্স এবার ছাড়িয়ে যেতে চান জামাল ভূঁইয়ারা। তিনি বলেন, ‘আমি মনে করি গতবছর আমরা ভালো ফুটবল খেলেছি। বেশ ভালো সময়ের সঙ্গে কিছু খারাপ সময়ও ছিল। আমি চাই এই বছর আমরা আরও ভালো খেলবো। আমি আশা করি নিজেদের আরও এক ধাপ উপরে নিতে পারবো এই বছর। ’

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।