ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

গুন্দোয়ানের ‘বিতর্কিত’ গোলে বার্সার কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
গুন্দোয়ানের ‘বিতর্কিত’ গোলে বার্সার কষ্টার্জিত জয়

নতুন বছরের শুরুতেই হোঁচট খাওয়ার মুখে ছিল বার্সেলোনা। কিন্তু শেষ মুহূর্তে ঘুরে দাঁড়িয়ে লাস পালমাসের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

যদিও তাদের জয়সূচক গোলটি জুড়ে দিয়েছে বিতর্ক। এই জয়ে ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে জাভি হার্নান্দেজের দল।

ম্যাচের ১২তম মিনিটে বার্সাকে পিছিয়ে দেন তাদেরই সাবেক ফরোয়ার্ড মুনির এল হাদ্দাদি। গোলের অ্যাসিস্ট এসেছে আরেক সাবেক মিডফিল্ডার সান্দ্রো রামিরেসের পা থেকে। ম্যাচের প্রথমার্ধ এগিয়ে থেকেই শেষ করে লাস পালমাস।

বিরতির পর দ্বিতীয়ার্ধের দশম মিনিটে বার্সাকে সমতায় ফেরান তোরেস। সের্হি রবের্তোর পাসে দারুণভাবে বল জালে পাঠান তিনি। এরপর এখান থেকে জয় বের করতে বেশ হিমশিম খেতে হয় বার্সাকে। অবশেষে ম্যাচের যোগ করা সময়ে আসে সেই কাঙ্ক্ষিত মুহূর্তে।

ডি বক্সের মধ্যে ইলকাই গুন্দোয়ানকে ধাক্কা মেরে ফেলে দেওয়ায় লাল কার্ড দেখেন লাস পালমাস ডিফেন্ডার দালে সিঙ্কগ্রাভেন। আর এতে পেনাল্টি উপহার পায় বার্সা। সুবর্ণ সুযোগটি কাজে লাগাতে ভোলেননি গুন্দোয়ান। স্পট কিক থেকে সহজেই পরাস্ত করেন লাস পালমাস গোলরক্ষক।

ম্যাচশেষে অবশ্য রেফারির এই সিদ্ধান্তকে প্রশ্নবিদ্ধ করেন লাস পালমাস অধিনায়ক কিরিয়ান রদ্রিগেস। তবে বার্সা কোচ জাভি হার্নান্দেসের মতে পেনাল্টি সিদ্ধান্তই ঠিক ছিল। তিনি বলেন, 'স্নায়ুচাপ ম্যাচের সবসময়ই থাকে, কারণ সবাই জিততে চায়। পেনাল্টির বিষয়ে কথা বললে, এটি আমার কাছে একদমই পরিষ্কার। আমরা শেষ মুহূর্তে পেনাল্টির মাধ্যমে জিতেছি। আমি কিরিয়ানের কথা বুঝতে পেরেছি, তবে এখানে ধাক্কা দেওয়া হয়েছিল ও তা পেনাল্টি ছিল। '

এদিকে এই ম্যাচ দিয়ে বার্সার জার্সিতে অভিষেক হয়েছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিতর রকির। ৭৮ মিনিটে তোরেসের বদলি হিসেবে নামেন তিনি। ১৫ মিনিট খেলে দারুণ নজর কেড়েছেন এই ব্রাজিলিয়ান।
 
বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।