ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

ব্রাজিল ফুটবল প্রধানের দায়িত্বে ফিরলেন রদ্রিগেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
ব্রাজিল ফুটবল প্রধানের দায়িত্বে ফিরলেন রদ্রিগেস

কয়েকদিন আগে পদচ্যুত করা হয়েছিল ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রধান এদনালদো রদ্রিগেসকে। এতে দেশটিকে ফুটবল থেকে নিষেধাজ্ঞার হুমকি দিয়েছিল ফিফা।

এবার সুখপর পেল তারা। রদ্রিগেসকে তার দায়িত্বে আবারও পুনর্বহাল করার নির্দেশ দিয়েছেন একজন বিচারক।  

রদ্রিগেসের পুনর্বহালের আদেশ দিয়ে বিচারক গিলমার মেন্দেস রায়ে লিখেছেন, ‘আমি রিও ডি জেনিরো কোর্ট অব জাস্টিসের দেওয়া রায় স্থগিত করছি… পাশাপাশি ২০২২ সালের ২৩ মার্চ সিবিএফের সাধারণ পরিষদ দ্বারা নির্বাচিত নেতৃত্বকে তাৎক্ষণিকভাবে পুনর্বহালের আদেশ দিচ্ছি। ’

এর আগে রিও ডি জেনিরো কোর্ট ব জাস্টিস গত ডিসেম্বরে সিবিএফ-এর প্রধানের দায়িত্ব থেকে রদ্রিগেসকে সরিয়ে দেওয়ার রায় দিয়েছিল। কারণ হিসেবে দেখানো হয়েছিল নির্বাচনে অনিয়ম করেছিলেন সিবিএফ প্রধান। একই সঙ্গে তার নিয়োগ দেওয়া বাকি কর্মকর্তাদেরও ছাটাই করা হয়। এই ঘটনার পর সিবিএফ-কে সতর্ক করার পাশাপাশি নিষিদ্ধ করার হুমকিও দিয়েছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা।

এই ঘটনা বৃহস্পতিবার মোড় নিয়েছে অন্যদিকে। বিচারকের অস্থায়ী এই আদেশ তাৎক্ষণিকভাবে কার্যকর হবে। রদ্রিগেস তার পদে এখন বহাল থাকবে। তবে ব্রাজিলের সর্বোচ্চ আদালতের অন্য ১০ বিচারক মেন্দেসের রায় বিশ্লেষণ করে চূড়ান্ত রায় দেবেন। সেটির দিনক্ষণ এখনও নির্ধারণ করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।