ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

চ্যাম্পিয়ন রিয়ালকে বিদায় করে কোয়ার্টারে আতলেতিকো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
চ্যাম্পিয়ন রিয়ালকে বিদায় করে কোয়ার্টারে আতলেতিকো

অল্প কদিনের  ব্যবধানে মুদ্রার এপিঠ-ওপিঠ দেখল রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপ জিতে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলে তারা।

কিন্তু আজ ছিটকে গেল কোপা দেল রে'র লড়াই থেকে আসরের বর্তমান চ্যাম্পিয়নদের ৪-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে আতলেতিকো মাদ্রিদ। ১২০ মিনিটের বারুদে ঠাঁসা মাদ্রিদ ডার্বিতে শেষ হাসি হাসে তারা।

ঘরের মাঠে আতলেতিকো এগিয়ে যায় ম্যাচের ৩৯ মিনিটে। ধারার বিপরীতে গিয়ে গোলটি করেন স্যামুয়েল লিনো। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। প্রথমার্ধের যোগ করা সময়ে লুকা মদ্রিচের ফ্রি কিক ঠেকাতে গিয়ে উল্টো আত্মঘাতী গোল করে বসেন আতলেতিকো গোলরক্ষক ইয়ান অবলাক।  

বিরতির পর আলভারো মোরাতার গোলে আবারও এগিয়ে যায় আতলেতিকো। কিন্তু ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করে যায় রিয়াল। ৮২ মিনিটে সফলতার মুখ দেখে তারা। ভিনিসিয়ুস জুনিয়রের চুলচেরা পাসে বল পেয়ে তা হোসেলুর উদ্দেশ্যে ক্রস করেন জুড বেলিংহ্যাম। মাপা হেডে দলকে সমতায় ফেরাতে কোনো ভুল করেননি হোসেলু। যার ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তবে সেই সময় রিয়াল যেন বড্ড অচেনা।

ম্যাচের শততম মিনিটে অসাধারণ একক প্রচেষ্টার গোলে আতলেতিকোকে এগিয়ে দেন আন্তোয়ান গ্রিজমান। বাঁ প্রান্ত দিয়ে অনেকটা পথ কাটিয়ে ভেতরে ঢোকার দারুণ শটে রিয়াল গোলরক্ষক লুনিনকে পরাস্ত করেন তিনি। আর ১১৯ মিনিটে মেমফিস ডিপাইয়ের পাস থেকে রিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকেন রদ্রিগো রিকেলমে।

 

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।