ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপের শেষ আটে শেখ জামাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
ফেডারেশন কাপের শেষ আটে শেখ জামাল

রহমতগঞ্জের বিপক্ষে বড় জয় দিয়ে ফেডারেশন কাপের যাত্রা শুরু করলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বসুন্ধরা কিংস অ্যারেনায় পুরান ঢাকার ক্লাবটিকে ৪-১ গোলে হারিয়েছে ধানমন্ডীর ক্লাবটি।

এই জয়ে শেষ আটে খেলা নিশ্চিত হয়েছে শেখ জামালের।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ ধরে রেখে খেলতে থাকে শেখ জামাল। দলের হয়ে জোড়া গোল করেছেন ফাহিম। অন্য গোল দুটি এসেছে অগাস্টিন এবং সাজ্জাদের কাছ থেকে।  

বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে ২-২ ড্রয়ে গ্রুপপর্ব শুরু করা রহমতগঞ্জ এবারের ফেডারেশন কাপের প্রথম হারের স্বাদ পেল। অন্যদিকে ৩ পয়েন্ট নিয়ে কোয়ার্টার-ফাইনাল খেলা নিশ্চিত করল ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামাল। ১ পয়েন্ট নিয়ে পুরান ঢাকার দলটিকে সেরা আটে উঠতে হলে তাকিয়ে থাকতে হবে শেখ জামাল ও পুলিশ এফসির গ্রুপের শেষ ম্যাচের দিকে।

শুরু থেকে আক্রমনাত্মক ফুটবল খেলতে থাকা জামাল এগিয়ে যায় ১৮ মিনিটে। বাম দিক থেকে জয়নাল আবেদিন দিপুর ক্রসে লাফিয়ে ওঠে হেডে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড অগাস্টিন। এরপর ফাহিমের গোলে ব্যবধান দ্বিগুন করে জামাল। ৩১তম মিনিটে দৃষ্টিনন্দন ভলিতে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফাহিম।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবু সাইদের থ্রু পাস আলতো টোকায় বের করে নিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন হিগর লেইতে। কিন্তু তাড়াহুড়ো করে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের নেওয়া শট বেরিয়ে যায় দূরের পোস্ট দিয়ে।

৬৫তম মিনিটে ম্যাচে ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট হয় রহমতগঞ্জের। দাউদা সিসের পাস ধরে অনেকটা এগিয়ে আড়াআড়ি ক্রস বাড়ান জুয়েল রানা। কিন্তু রাজন হাওলাদার ফাঁকা পোস্ট পেয়েও লক্ষ্যভেধ করতে পারেননি।

৮৫তম মিনিটে শেখ জামালকে জয়ের পথে আরও এগিয়ে নেন সাজ্জাদ হোসেন। ইগরের পাসে ছোট বক্সের ভেতর থেকে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন তিনি।

নির্ধারিত সময়ের শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান কমান দাউদা সিসে। কিন্তু শেখ জামালকে চেপে ধরার জন্য তা যথেষ্ট ছিল না মোটেও। বরং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কোনাকুণি শটে দলের দাপুটে জয় নিশ্চিত করে দেন ফাহিম।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।