ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এএফসির নিষেধাজ্ঞায় গফুরভ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এএফসির নিষেধাজ্ঞায় গফুরভ

গত বছরের ১১ ডিসেম্বর এএফসি কাপে ওডিশা এফসির বিপক্ষে শেষ ম্যাচের প্রথমার্ধে লাল কার্ড দেখেছিলেন বসুন্ধরা কিংসের উজবেক মিডফিল্ডার আসরোর গফুরভ। সেই লাল কার্ডের প্রভাব পড়েছিল ম্যাচে, টানা তৃতীয়বারের মতো গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে বসুন্ধরাকে।

 

ওডিশার মরক্কান মিডফিল্ডার আহমেদ জাহুকে করা গফুরভের সেই ফাউল কতটা লাল কার্ড দেখার মতো অপরাধ ছিল তা নিয়ে প্রশ্ন আছে। কিন্তু এই অপরাধে গফুরভকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে এএফসির ডিসিপ্লিনারি কমিটি। সঙ্গে উজবেক মিডফিল্ডারকে জরিমানা গুনতে হবে ১ হাজার ডলার বা ১ লাখ ১০ হাজার টাকা।  

১০ জন নিয়ে খেলে ওডিশার কাছে হারের পর কিংস কোচ অস্কার ব্রুজোন সংবাদ সম্মেলনে কোনো রাখঢাক না রেখেই রেফারির কড়া সমালোচনা করেছিলেন। ১১ ডিসেম্বরের সে ম্যাচে রেফারির এত খোলামেলা সমালোচনার পর নিষেধাজ্ঞা কিংবা জরিমানার ঝুঁকিতে ছিলেন ব্রুজোন। তবে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) ডিসিপ্লিনারি ও এথিকস কমিটি তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। তবে তারা উজবেক ফুটবলার আসরোর গফুরভের অপরাধকেই গুরুতর মনে করেছে।  

গত ১৫ জানুয়ারি এএফসির ডিসিপ্লিনারি ও এথিকস কমিটির সভার সিদ্ধান্ত জানানো হয়েছে সংস্থাটির ওয়েবসাইটে। তাতে বলা হয়েছে, গফুরভ পেছন থেকে বেশ জোরের সঙ্গে ফাউল করেছেন, যা অতি গুরুতর ফাউল। এএফসির ডিসিপ্লিনারি ও এথিকস নীতিমালার ৩৮.২.৩ ধারা অনুযায়ী তাই এএফসির যেকোনো প্রতিযোগিতায় ২ ম্যাচ নিষিদ্ধ থাকবেন গফুরভ।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।