ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ

শিরোপা জেতেনি ভারত, সিদ্ধান্ত পরিবর্তন

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
শিরোপা জেতেনি ভারত, সিদ্ধান্ত পরিবর্তন

দুই দলের প্রত্যেক ফুটবলার শট নিলেন টাইব্রেকারে। সবাই খুঁজে পেয়েছেন জালের দেখা।

তাই চ্যাম্পিয়ন দল বেঁছে নিতে টসের আশ্রয় নিতে হয়েছে রেফারিকে। যেখানে কপাল পুড়েছে বাংলাদেশের। ২২ শটের টাইব্রেকারের শেষে চ্যাম্পিয়ন হওয়ার উৎসব করে ভারত। কিন্তু প্রতিবাদ জানায় বাংলাদেশ। টসের মাধ্যমে শিরোপা নির্ধারণের সিদ্ধান্ত মানতে পারেনি স্বাগতিকরা।

ম্যাচ কমিশনারও নিজের ভুল স্বীকার করেন। তাই টসের সিদ্ধান্ত প্রত্যাহার করে ফের পেনাল্টি শুটআউট চলার ঘোষণা দিয়েছেন রেফারি। কিন্তু বাংলাদেশ মাঠে ফিরলেও এখনো দেখা যায়নি ভারতকে। তারা মাঠে ফিরবে কি না তা নিয়ে এখন চলছে অনিশ্চয়তা।  এর আগে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে ১-১ ব্যবধানের সমতায় ছিল দুই দল।  

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলা গড়ায় টাইব্রেকারে। দুই দলের ১১ ফুটবলারই পেনাল্টি থেকে গোল করলেন। হুট করেই ম্যাচ কমিশনার ডি.সিলভা জয়সুরিয়া ডিলান সিদ্ধান্ত দিলেন টস ভাগ্যে নিষ্পত্তি হবে শিরোপার।

কিছু বুঝে ওঠার আগেই রেফারির ডাকলেন বাংলাদেশের অধিনায়ক আফঈদা খন্দকারকে। ভারতের সঙ্গে টসে হেরে যায় বাংলাদেশ। ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। বাংলাদেশের অধিনায়কের চোখে-মুখে স্পস্ট বিভ্রান্তি। মাঠে শুরু হয় হয় গণ্ডগোল।

বাইলজ অনুযায়ী, এই ম্যাচে পেনাল্টি শুটআউট চলবে। সাডেন ডেথে হবে নিষ্পত্তি। কিন্তু তা না করে হলো টস।  এ নিয়ে আপত্তি জানায় বাংলাদেশ। অপর পাশে শিরোপা উদযাপনে মাতে ভারত। দীর্ঘ সময় কথা চলার পর নিজের ভুল মেনে নেন ম্যাচ কমিশনার। বাফুফের মিডিয়া ম্যানেজার সাদমান সাকিব জানান, ম্যাচ কমিশনার পেনাল্টি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত দেন । ’তবে ভারত এই সিদ্ধান্তের প্রতিবাদ করে মাঠ ছেড়ে চলে যায়। ভারতের জন্য আধা ঘণ্টা অপেক্ষার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ কমিশনার। এরপর আসবে নতুন সিদ্ধান্ত। ভারত মাঠে না আসলে বাংলাদেশকে চ্যাম্পিয়ন ঘোষণা করার সম্ভাবনাই বেশি।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
এআর/এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad