ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপ

শেখ রাসেলের প্রতিপক্ষ চ্যাম্পিয়ন মোহামেডান, কিংসের সামনে রহমতগঞ্জ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
শেখ রাসেলের প্রতিপক্ষ চ্যাম্পিয়ন মোহামেডান, কিংসের সামনে রহমতগঞ্জ

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের লাইনআপ চূড়ান্ত হয়েছে আজ। প্রথম ম্যাচে মাঠে নামবে আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান।

তাদের প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রিমিয়ার লিগের টানা চার আসরের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটিকে।

আজ বি গ্রুপের শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনী ৩-০ গোলে ব্রাদার্স ইউনিয়কে হারায়। এই জয়ে চট্টগ্রাম আবাহনী বি গ্রুপে তিন পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থান অর্জন করে। এ ও সি গ্রুপে ছিল তিন দল। বি গ্রুপে চার দল থাকায় সমতা নির্ধারণে চতুর্থ হওয়া দলের সঙ্গে তিন দলের ফলাফল বাদ দিয়ে বি গ্রুপের পয়েন্ট তালিকা পুনঃনির্ধারিত হয়। সেখানে চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট দাড়ায় ২ ম্যাচে ০ পয়েন্ট। সি গ্রুপের তৃতীয় স্থানে থাকা শেখ রাসেলেরও পয়েন্ট শূন্য। গোল ব্যবধানে চট্টগ্রাম আবাহনী (-৪) পিছিয়ে থাকায় শেখ রাসেল (-৩) কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।  

তিন গ্রুপের শীর্ষ দুই দলের সঙ্গে তৃতীয় স্থানে থাকা দুই সেরা দল কোয়ার্টার ফাইনাল খেলবে। কোয়ার্টার ফাইনালে তিন গ্রুপের তিন চ্যাম্পিয়ন দলকে প্রথম বাছাই , তিন রানার্স আপকে দ্বিতীয় বাছাই ও তৃতীয় সেরা দুই দলকে তৃতীয় বাছাই ধরে ফিকশ্চার করা হয়েছে।  

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল মাঠে গড়াবে আগামী এপ্রিল মাসে। ২ এপ্রিল প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে মোহামেডান-শেখ রাসেল। দ্বিতীয় কোর্টার ফাইনাল ১৬ এপ্রিল বসুন্ধরা কিংস বনাম রহমতগঞ্জ। তৃতীয় ম্যাচ ২৩ এপ্রিল এবং চতুর্থ ম্যাচ ৩০ এপ্রিলে যথাক্রমে মাঠে নামবে শেখ জামাল-বাংলাদেশ পুলিশ এবং আবাহনী- ফর্টিস। চার কোয়ার্টার ফাইনালের প্রথম তিনটি খেলাই পড়েছে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে। শেষ ম্যাচ আয়োজিত হবে বসুন্ধরা কিংস অ্যারেনায়।

কোয়ার্টার ফাইনালে বিজয়ী দল নিয়ে ৭ এবং ১৪ মে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ২১ মে ফাইনাল।

কোয়ার্টার ফাইনাল সূচি :

২ এপ্রিল - মোহামেডান-শেখ রাসেল ( গোপালগঞ্জ )
১৬ এপ্রিল - বসুন্ধরা কিংস-রহমতগঞ্জ ( গোপালগঞ্জ )
২৩ এপ্রিল - শেখ জামাল-বাংলাদেশ পুলিশ ( গোপালগঞ্জ )
৩০ এপ্রিল - আবাহনী-ফর্টিজ ( কিংস অ্যারেনা )

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।