ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ডি ব্রুইনা নৈপুণ্যে শেষ আটের পথে এগিয়ে গেল সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
ডি ব্রুইনা নৈপুণ্যে শেষ আটের পথে এগিয়ে গেল সিটি

ম্যাচজুড়ে বল পায়ে আলো ছড়ালেন কেভিন ডি ব্রুইনা। গোল করলেন ও করালেন।

তার পায়ের নৈপুণ্যে কোপেনহেগেনকে হারিয়ে এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি।  

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ডেনমার্ক চ্যাম্পিয়নদের বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে সিটি। শুরুতেই দলকে এগিয়ে নেন ডি ব্রুইনা। কিছুক্ষণ পর কোপেনহেগেনকে সমতায় ফেরান মেগনাস মেটসন। প্রথমার্ধে ফের সিটিকে এগিয়ে নেন বের্নার্দো সিলভা। যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন ফিল ফোডেন।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি ম্যানচেস্টার সিটি। দশম মিনিটে ফোডেনের বাড়ানো বল ডি বক্স থেকে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন ডি ব্রুইনা। সমতায় ফিরতে মরিয়া স্বাগতিকরা গোলের দেখা পায় ৩৪তম মিনিটে। এদেরসনের ভুলে বল পেয়ে যান এলিয়োনোসি। তার প্রথম শট রুবেন দিয়াস ফিরিয়ে দিলেও ফিরতি শটে জাল খুঁজে নেন মেটসন।

প্রথমার্ধের শেষ মিনিটে সিটিজেনদের ফের এগিয়ে নেন সিলভা। ডি ব্রুইনার বাড়ানো বল বক্স থেকে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ এই মিডফিল্ডার। বিরতির পর খেলতে নেমে আগের মতোই আক্রমণাত্মক থাকে সিটি। যদিও দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন কোপেনহেগেন গোলরক্ষক। যদিও যোগ করা সময়ে আর পারেননি। ডে ব্রুইনার কাছ থেকে বল পেয়ে গ্রাবারাকে পরাস্ত করেন ফোডেন।  

ফিরতি লেগে আগামী ৫ মার্চ ম্যানচেস্টার সিটির বিপক্ষে ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে কোপেনহেগেন।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।