ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

এমবাপ্পের রেকর্ডের দিনে পিএসজির জয়, বায়ার্নের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এমবাপ্পের রেকর্ডের দিনে পিএসজির জয়, বায়ার্নের হার

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে গেল পিএসজি। শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়েছে তারা।

দিনের অপর ম্যাচে হোঁচট খেয়েছে বায়ার্ন মিউনিখ। লাৎসিওর কাছে ১-০ গোলে হেরেছে দলটি।

পার্ক দেস প্রিন্সেসে পিএসজির হয়ে গোল দুটো করেন কিলিয়ান এমবাপ্পে ও ব্রেদলি বারকোলা। ম্যাচের প্রথমার্ধে অনেকটাই বিবর্ণ ছিল পিএসজি। উল্টো তাদের চোখ রাঙায় সোসিয়েদাদ। যদিও গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুই দল।  

দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে মার্কিনিওসের কর্নার থেকে দারুণ ভলিতে জাল খুঁজে নেন এমবাপ্পে। প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে টানা ১০ ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন তিনি। তার গোলের মাধ্যমে ম্যাচে দারুণভাবে ফিরে আসে পিএসজি। ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বারকোলা।

জয়ের পর এমবাপ্পে বলেন, 'এটা স্পষ্ট যে, খেলার প্রথমার্ধের তাদের সৃষ্টি করা চাপ থেকে বেরিয়ে আসতে আমাদের সমস্যা হয়েছিল। আমাদের আরও সাহসী হওয়া উচিত, যেহেতু তাদের ছয় জনের বিরুদ্ধে আমরা আটজন ছিলাম। ফিরতি লেগ আরও উন্মুক্ত হবে। তারা আরও আক্রমণ করবে এবং আমরা আরও বেশি স্পেস পাব। ৪০ মিটারের বেশি স্পেস পেলে আমার মনে হয় সেখানেও গোল করব আমরা। '

স্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে লাৎসিওর বিপক্ষে গোলমুখে একটি শটও নিতে পারেনি বায়ার্ন। উল্টো ডি বক্সের মধ্যে গুস্তাভ ইসাকসেনকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দায়োত উপামেকানো। পেনাল্টির সুবর্ণ সুযোগ পেয়ে গোল করতে ভুলেননি সিরো ইম্মোবিলে। এই এক গোলের পুঁজি নিয়েই ১০ জনের বায়ার্নকে শেষ পর্যন্ত আটকে রাখে লাৎসিও।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।