ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসিকে পেছনে ফেলার রাতে আল নাসরকে জেতালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
মেসিকে পেছনে ফেলার রাতে আল নাসরকে জেতালেন রোনালদো

নতুন বছরে গোলের ধারায় ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিছুদিন আগেই এএফসি চ্যাম্পিয়নস লিগের ম্যাচে তার গোলে জয় তুলে নিয়েছিল আল নাসর।

এবার সৌদি প্রো লিগে আল ফাতেহর বিপক্ষেও দলকে জয় এনে দিলেন এই পর্তুগিজ উইঙ্গার। সেই সঙ্গে লিওনেল মেসির একটি রেকর্ডও ভেঙেছেন তিনি।

গত রাতের  ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছে আল নাসর। আল আওয়াল স্টেডিয়ামে প্রথম গোলটি করেন রোনালদো। ১৭তম মিনিটে সতীর্থ আল ঘানামের কাছ থেকে বল পেয়ে ১০ গজ দূর থেকে বুলেটগতির শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ তারকা।  

গোল হজম করার ১২ মিনিট পর ডিফেন্ডার সালেম আল নাজদির গোলে সমতায় ফেরে আল ফাতেহ। প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি কেউই। ফলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে আল ফাতেহর রক্ষণে বেশ কয়েকবার আক্রমণ শানায় আল নাসর। কিন্তু এগিয়ে যেতে তাদের অপেক্ষা করতে হয় ৭২তম মিনিট পর্যন্ত। যখন আল নাসরের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ওতাভিও দারুণ হেডে বল জালে জড়ান। এই গোলের সূত্রপাত হয় রোনালদোর কাছ থেকেই। শেষ পর্যন্ত ওই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে আল নাসর।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে ব্যবধান চারে নামিয়ে আনলো রোনালদোবাহিনী। ২০ ম্যাচে তাদের সংগ্রহ ৪৯ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা আল হিলালের পয়েন্ট ৫৩।

মেসির যে রেকর্ড ভেঙেছেন রোনালদো

এ মৌসুমে রোনালদোর গোলসংখ্যা এখন পর্যন্ত ২১টি। সবমিলিয়ে এটি তার ক্যারিয়ারের ৮৭৫তম গোল। ৩৯ বছর বয়সী রোনালদো গোলটি করে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির একটি রেকর্ড ভেঙেছেন। নন-পেনাল্টি গোলের সংখ্যায় আটবারের ব্যালন ডি'অর জয়ীকে পেছনে ফেলেছেন রোনালদো।  

এখন পর্যন্ত মেসির চেয়ে ৫০টি গোল বেশি করেছেন রোনালদো। আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলসংখ্যা ৮২১টি। তবে শনিবার পর্যন্ত নন-পেনাল্টি গোলের হিসাবে দুজনেই ছিলেন সমতায় (৭১৩ গোল)। আল নাসরকে জিতিয়ে সেই সংখ্যায় মেসিকে ছাড়িয়ে গেছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।  

পেনাল্টি শুট আউট ছাড়া শুধু স্পট-কিক থেকে এখন পর্যন্ত ১০৮টি গোল করেছেন মেসি। তুলনায় রোনালদো বেশ এগিয়ে। স্পট-কিক থেকে তার গোল ১৬১টি। অর্থাৎ পেনাল্টি এবং নন-পেনাল্টি, দুই দিক থেকেই গোলসংখ্যায় এগিয়ে রোনালদো।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।