ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাইটনকে উড়িয়ে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
ব্রাইটনকে উড়িয়ে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ম্যানসিটি সংগৃহীত ছবি

এভারটনের কাছে হেরে শিরোপার লড়াইয়ে কিছুটা পিছিয়ে পড়েছে লিভারপুল। এবার তাদের আরও পেছনে ফেলে দিল ম্যানচেস্টার সিটি।

উপরন্তু ব্রাইটনকে উড়িয়ে শীর্ষে আর্সেনালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রিমিয়ার লিগে আজ প্রতিপক্ষের মাঠ থেকে ৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে সিটিজেনরা। জোড়া গোল করেছেন ফিল ফোডেন। আর ১টি করে গোল করেছেন কেভিন ডি ব্রুইন ও হুলিয়ান আলভারেস।

৩৩ ম্যাচে ২৩ জয় ও ৭ ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। এক ম্যাচ বেশি খেলা আর্সেনালের পয়েন্ট ৭৭। অর্থাৎ এক ম্যাচ হাতে রেখেই ব্যবধান এক পয়েন্টে নামিয়ে এনেছে সিটি।  আর লিভারপুল ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে আছে তিনে।  

এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩০ ম্যাচে অপরাজিত রইলো ম্যানসিটি। ইংল্যান্ডের শীর্ষ লিগে মাত্র তৃতীয় ক্লাব হিসেবে ৩০ বা তার বেশি ম্যাচে অপরাজিত থাকার কীর্তিতে নাম লিখিয়েছে তারা। এর আগে ১৯৭৮ সালে ৪০ ম্যাচে অপরাজিত ছিল নটিংহ্যাম ফরেস্ট। আর দুইবার রেকর্ডে নাম লিখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড (১৯৯৩-৯৪ মৌসুমে ৩৪ ম্যাচে এবং ১৯৯৮-৯৯ মৌসুমে ৩৩ ম্যাচে)।

খেলার শুরু থেকে ব্রাইটনকে চেপে ধরে সিটি। ১৭তম মিনিটে আদায় করে নেয় গোলও। ফুল-ব্যাক কাইল ওয়াকারের দারুণ ক্রস ১০ গজ দূরে পেয়ে ডাইভিং হেডে বল জালে জড়িয়ে দেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।  আগ্রাসী সিটি ২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। এবার ২০ গজ দূর থেকে বাঁকানো ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন ফিল ফোডেন।

ফোডেন আজ প্রিমিয়ার লিগে নিজের ৫০তম গোলের দেখা পেয়েছেন। ৩৪তম মিনিটে তার ঝুলিতে যোগ হয়েছে আরও এক গোল। কাতালান কোচ পেপ গার্দিওলার অধীনে ২৩ বা তার কম বয়সে তৃতীয় ফুটবলার হিসেবে গোলের ফিফটি করলেন ফোডেন। এর আগে যে কীর্তি গড়েছেন লিওনেল মেসি (বার্সেলোনা) ও আর্লিং হালান্ড (ম্যানসিটি)।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও ব্রাইটনের ওপর ছড়ি ঘুরিয়েছে সিটি। ৬২তম মিনিটে তারা পেয়ে যায় চতুর্থ গোলের দেখা। এবার গোলরক্ষক এদেরসনের লং বল ধরে ওয়াকার প্রতিপক্ষের রক্ষণে ঢুকে পড়েন এবং স্কুপ করে প্রতিপক্ষের গোলরক্ষক স্টিলের মাথার ওপর দিয়ে বল পাঠিয়ে দেন আলভারেসের কাছে, ফাঁকা জালে সহজেই বল পাঠান আলভারেস। বাকি সময় সিটির আক্রমণ সামলাতেই ব্যস্ত সময় কাটে ব্রাইটনের।

বাংলাদেশ সময়: ০৩২২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।