ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

রোনালদো কেন ইউরোর দলে, জানালেন পর্তুগাল কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মে ২১, ২০২৪
রোনালদো কেন ইউরোর দলে, জানালেন পর্তুগাল কোচ

ইউরো চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে পর্তুগাল। দলে খুব বড় কোনো চমক না থাকলেও ৩৯ বছর বয়সী ক্রিস্টিয়ানো রোনালদোর থাকা নিয়ে উঠেছে প্রশ্ন।

তার জবাবও দিয়েছেন কোচ রবের্তো মার্তিনেস।

কাতার বিশ্বকাপে খুব একটা ছন্দে ছিলেন না রোনালদো। এমনকি দুটি ম্যাচে বেঞ্চেও রাখা হয় তাকে। তবে বিশ্বকাপ ব্যর্থতার পরই ছাঁটাই হন কোচ ফার্নান্দো সান্তো। এরপর সেই ডাগআউটের দায়িত্ব নিয়ে রোনালদোকে নিয়মিতই খেলিয়ে যাচ্ছেন মার্তিনেস।

আল নাসরের হয়ে ব্যক্তিগতভাবে দারুণ এক মৌসুম কাটাচ্ছেন। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ৪৮ ম্যাচে ৪৮ গোল করেছেন  তিনি। তাই মার্তিনেস বলেন, 'যেহেতু সে ফিট তাই পরিসংখ্যান নিয়ে  কথা বলাই ভালো। সে এমন একজন খেলোয়াড় যে ৪১ ম্যাচে ৪২ গোল করেছে এবং এটা সবসময় ফিট থাকার ধারাবাহিকতা ও শারীরিক সামর্থ্যকে তুলে ধরে। গোলপোস্টের সামনে তার যে কোয়ালিটি, তা আমরা সত্যিই ভালোবাসি এবং আমাদের তা দরকারও। সে আমাদের অধিনায়ক। '

এনিয়ে ষষ্ঠবারের মতো ইউরো চ্যাম্পিয়নশিপ খেলতে যাচ্ছেন রোনালদো। গত আসরেই অবশ্য সবচেয়ে বেশি ইউরো খেলার রেকর্ড গড়েছেন তিনি। রোনালদোসহ  আরেক অভিজ্ঞ ফুটবলার পেপেও ঠাঁই পেয়েছেন পর্তুগালের ইউরোর দলে। মাঠে নামলেই ইউরোতে খেলা সবচেয়ে বয়স্ক ফুটবলারে পরিণত হবেন এই ৪১ বছর বয়সী ডিফেন্ডার। ২০১৬ ইউরোতে এই রেকর্ডটি গড়েছিলেন হাঙ্গেরির গাবর কিরালি (৪০ বছর ৮৬ দিন)।

আগামী ১৪ জুন জার্মানিতে শুরু হবে ইউরো। নিজেদের প্রথম ম্যাচে ১৯ জুন চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে পর্তুগাল। এফ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ জর্জিয়া ও তুরস্ক। ইউরোর আগে ফিনল্যান্ড, ক্রোয়েশিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

পর্তুগালের ইউরো স্কোয়াড
গোলরক্ষক: দিয়োগো কস্তা, জোসে সা ও রুই পাত্রিসিও।
ডিফেন্ডার: আন্তোনিও সিলভা, দানিলো পেরেইরা, দিয়োগো দালোত, গনসালো ইনাসিও, জোয়াও কানসেলো, নেলসন সেমেদো, নুনো মেন্দেস, পেপে, রুবেন দিয়াস।
মিডফিল্ডার: ব্রুনো ফের্নান্দেস, জোয়াও নেভেস, জোয়াও পালিনিয়া, ওতাভিও মন্তেইরো, রুবেন নেভেস ও ভিতিনিয়া।
ফরোয়ার্ড: বের্নার্দো সিলভা, ক্রিস্টিয়ানো রোনালদো, দিয়োগো জতা, ফ্রান্সিসকো কনসিকাও, গনসালো রামোস, জোয়াও ফেলিক্স, পেদ্রো নেতো ও রাফায়েল লেয়াও।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।