ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

‘ইচ্ছাকৃতভাবে’ কার্ড নেওয়ার অভিযোগ, ১০ বছর নিষিদ্ধ হতে পারেন পাকেতা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪
‘ইচ্ছাকৃতভাবে’ কার্ড নেওয়ার অভিযোগ, ১০ বছর নিষিদ্ধ হতে পারেন পাকেতা

ব্রাজিলের কোপা আমেরিকা দলে ডাক পেয়েছেন লুকাস পাকেতা। কিন্তু দলে যোগ দেওয়ার আগেই দুঃসংবাদ পেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

তার বিরুদ্ধে অভিযোগ, ইচ্ছাকৃতভাবে রেফারির কাছ থেকে কার্ড নিয়েছেন তিনি। যা করা হয়েছে বেটিং বাজারকে প্রভাবিত করে এক বা একাধিক ব্যক্তিকে লাভ করানোর উদ্দেশ্যে।

পালেতার বিরুদ্ধে এরইমধ্যে অভিযোগ গঠন করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। তার বিরুদ্ধে যে চারটি অভিযোগ আনা হয়েছে, তার সবগুলো প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের ম্যাচের সঙ্গে সংশ্লিষ্ট। যার মধ্যে- ২০২২ সালের ১২ নভেম্বরে ওয়েস্টহাম-লেস্টার সিটি ম্যাচ, ২০২৩ সালের ১২ মার্চ, ২১ মে ও ১২ আগস্ট যথাক্রমে অ্যাস্টন ভিলা, লিডস ইউনাইটেড ও বোর্নমাউথের সঙ্গে ম্যাচ। এই চারটি ম্যাচেই কার্ড দেখেছেন পাকেতা।  

ইংলিশ গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, অভিযোগ প্রমাণিত হলে দীর্ঘ মেয়াদে শাস্তি পেতে পারেন পাকেতা। এমনকি ১০ বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি। এমনটা হলে তার ফুটবল ক্যারিয়ার শেষ হয়ে যাবে। তবে অভিযোগের জবাব দিতে ৩ জুন পর্যন্ত সময় পাবেন তিনি। আবেদন করলে সময় আরও বাড়ানোর সুযোগ থাকছে। ফলে হয়তো কোপায় দেখা যেতে পারে ২০২২ সালে লিঁও থেকে ওয়েস্ট হ্যামে যোগ দেওয়া এই মিডফিল্ডার।  

পাকেতার বিরুদ্ধে গত বছরের আগস্ট থেকেই বেটিংয়ের নিয়ম ভাঙার অভিযোগের তদন্ত চলছে। কিন্তু সবগুলো অভিযোগ অস্বীকার করেছেন ২৬ বছর বয়সী ব্রাজিলিয়ান মিলফিল্ডার। বিস্ময় ও হতাশা প্রকাশ করে সামাজিক যোগাযোগের মাধ্যমে এক পোস্টে তিনি লিখেছেন, 'নয় মাস ধরে আমি তদন্ত প্রক্রিয়ায় সবরকম সহায়তা করে আসছি। আমার বিরুদ্ধে যত অভিযোগ আনা হছে, সব মিথ্যা এবং আমি নিজেকে কলঙ্কমুক্ত করতে লড়াই চালিয়ে যাব। ' তার কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছে তার ক্লাব ওয়েস্ট হ্যামও। যারা সদ্যই কোচ হিসেবে নিয়োগ দিয়েছে হুলেন লোপেতেগিকে।  

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।