ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

ইউরোর পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন জিরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪
ইউরোর পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন জিরু

জাতীয় দলের হয়ে আর খেলতে চান না ফ্রান্সের সর্বোচ্চ গোলস্কোরার অলিভিয়ে জিরু। দেশটির এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান উয়েফা ইউরো খেলেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন।

 

ফরাসি ক্রীড়া দৈনিক লেকিপকে এই ফরোয়ার্ড বলেন, ‘সত্যি বলতে, ফ্রান্সের হয়ে আমার শেষ টুর্নামেন্ট হবে এটিই। অবশ্যই অনেক মিস করব আমি। তবে ইউরোর পর ফ্রান্সদলে আমার পালা শেষ। তরুণদের জন্য পথ তৈরি করে দিতে হবে আমাদের। বাড়তি একটি মৌসুম যেন নিজেকে টেনে না নেই, সেদিকেও সতর্ক থাকতে হবে। সঠিক সমন্বয়টা করতে হবে। ’

‘সবসময়ই বলে এসেছি, নিজের শরীর যখন বলবে, তখনই অবসর নেব। আমার ধারণা, এখনও অন্তত দুই বছর ভালোভাবেই খেলতে পারব। তবে ফ্রান্স দলে আমার শেষ এই আসর দিয়েই। ’-যোগ করেন জিরু।

নিজের ১৩ বছর ক্যারিয়ারে ফ্রান্সের প্রায় ১৩১টি ম্যাচ খেলেছেন জিরু। সবমিলিয়ে তিনি গোল করেছেন ৫৭টি। আন্তর্জাতিক ফুটবলে ফ্রান্সের সর্বোচ্চ গোল স্কোরার তিনিই। জাতীয় দলের হয়ে ২০১৮ বিশ্বকাপজয়ী দলের অংশ ছিলেন এই ফরোয়ার্ড। যদিও ইউরো জেতা হয়নি এখনও।  

ক্লাব ফুটবলে বেশ কয়েকটি দলের হয়ে খেলেছেন জিরু। তার মধ্যে চেলসির হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ। এছাড়া এসি মিলানের হয়ে ইতালিয়ান সিরি আ জিতেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।